July 10, 2020, 12:19 am

ওবামাকেয়ার আইন বাতিলের জন্য হোয়াইট হাউজের উদ্যোগ

ওবামাকেয়ার আইন বাতিলের জন্য হোয়াইট হাউজের উদ্যোগ

করোনাভাইরাস বিষয়ক যুক্তরাষ্ট্রের টাস্ক ফোর্স আজই প্রকাশ্যে একটি ব্রিফিং এর আয়োজন করেছে। গত দু মাসের মধ্যে এই প্রথম প্রকাশ্যে এই অবহিতকরণ সভায় নেতৃত্ব দেবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা রেকর্ড পরিমাণ বেড়ে যা্ওয়ায় গত রাতে হোয়াইট হাউজ ওবামা আমলের স্বাস্থ্য সেবা বিষয়ক আইন Affordable Care Act যা ওবামাকেয়ার নামেও পরিচিত বাতিল করার জন্য যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেছে। বহু পশ্চিমী দেশের বিপরীতে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বীমা ব্যবস্থা চাকরির সঙ্গে সংযুক্ত। যুক্তরাষ্ট্রে লক ডাউন শুরু হবার পর থেকে লক্ষ লক্ষ লোক তাদের চাকরি হারিয়েছে এবং সেই সঙ্গে হারিয়েছে স্বাস্থ্য বীমা্ও। তা ছাড়া যুক্তরাষ্ট্রে সব চাকরিতেই স্বাস্থ্য বীমা ব্যবস্থা নেই, তাতে লোকজন বাধ্য হয় আলাদা করে স্বাস্থ্য বীমা কিনতে। Affordable Care Act এর লক্ষ্য ছিল যুক্তিসঙ্গত মূল্যে লোকজনকে স্বাস্থ্যবীমা কিনতে সাহায্য করা।

প্রতিনিধি পরিষদের স্পীকার ন্যানসি পেলসি এক বিবৃতিতে বলেছেন করোনাভাইরাসের এই সংকটের মধ্যে Affordable Care Act এর সুবিধে এবং সুরক্ষা থেকে লোকজনকে বঞ্চিত করার জন্য প্রেসিডেন্ট ট্রাম্প এবং রিপাবলিকানদের এই অভিযান, তাঁর কথায়, অপরিমেয় নৃশংসতার কাজ। করোনাভাইরাস সংক্রমণে যুক্তরাষ্ট্র এখন শীর্ষে রয়েছে। যুক্তরাষ্ট্রে এখন মোট সংক্রমিত রোগির সংখ্যা ২৪ লক্ষ, যার পরে রয়েছে ব্রাজিলের স্থান, সেখানে মোট সংক্রমিত রোগির সংখ্যা ১২ লক্ষ আর তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া, সংক্রমিতের সংখ্যা ৬ লক্ষ ১৩ হাজার। দ্য ্ওয়াশিংটন পোস্ট পত্রিকা জানিয়েছে গতকাল যুক্তরাষ্ট্রে ৩৯,৩২৭ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে যা কীনা একদিনে সংক্রমণের সর্বোচ্চ সংখ্যা। এ দিকে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র গতকাল জানায় যে খবরে যা বলা হচ্ছে প্রকৃতপক্ষে করোনাভাইরাসে সংক্রমিত লোকের সংখ্যা এর চেয়ে দশগুণ বেশি হতে পারে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com