July 10, 2020, 12:15 am

চট্টগ্রামে ঈদের দিনে দুটি ল্যাবে করোনা পজেটিভ ১৭৯ জন

চট্টগ্রামে ঈদের দিনে দুটি ল্যাবে করোনা পজেটিভ ১৭৯ জন

চট্টগ্রামে ঈদের দিনে দুটি ল্যাবে করোনা শনাক্তের নমুনা পরীক্ষায় ১৭৯ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।
আজ মঙ্গলবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান সোমবার (২৫ মে) ঈদের দিন রাত পর্যন্ত চট্টগ্রামের দুটি ল্যাবে ৩৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ৫৫টি এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়।
তিনি বলেন, অন্যান্য দিন চারটি ল্যাবে চট্টগ্রামে করোনাভাইরাস পরীক্ষা হলেও সোমবার দুটি ল্যাবে মোট ৩৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে বিআইটিআইডিতে ৫৫টি নমুনা পরীক্ষায় কারও করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েনি।
অপরদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষায় ১৭৯ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা। এরমধ্যে নগরের ১৬৭ জন এবং জেলায় ১২ জন। মাত্র এক ল্যাবেই একদিনে এটা এ পর্যন্ত সর্বাধিক করোনা শনাক্ত। এর আগে চট্টগ্রামে আর কোনো ল্যাবে একদিনে এতো অধিকসংখ্যক করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়নি বলে জানান তিনি।
চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনা পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।
প্রসঙ্গত, চট্টগ্রামে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮৮৭ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৭৯ জন। মারা গেছে ৬০জন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com