July 9, 2020, 11:24 pm

অনিশ্চিয়তা ও বিতর্ক: টোকিও অলিম্পিক্স নিয়ে

অনিশ্চিয়তা ও বিতর্ক: টোকিও অলিম্পিক্স নিয়ে

২০২০ সালের টোকিও অলিম্পিক্সের ব্যবস্থাপনা কমিটির ভাইস প্রেসিডেন্ট তোশিয়াকো এন্দো আজ বলেছেন যে ঐ অলিম্পিক্স স্থগিত কিংবা বাতিল করার সিদ্ধান্ত তাদের এখতিয়ারের মধ্যে পড়ে না। জাপানের কিয়োডো নিউজকে এন্দো বলেন আন্তর্জাতিক অলিম্পক্স কমিটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। আমরা জুলাই মাসে এই অনুষ্ঠান আয়োজন করার জোর প্রচেষ্টা চালিয়ে যাবো।

এই বিবৃতির ঠিক আগেই নরওয়ে অলিম্পিক কমিটি অনুরোধ করেছিল যে করোনাভাইরাস সংক্রমণ রোধ না করা পর্যন্ত টোকিও অলিম্পিক্স যেন স্থগিত করা হয়। শুক্রবার একই ধরণের আহ্বান জানায় কলম্বিয়া এবং স্লোভেনিয়া। সাঁতার প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের গভর্নিং বডিও এক বছরের জন্য টোকিওর গ্রীষ্মকালীন অলিম্পিক্স পিছিয়ে দেয়ার কথা বলেছে।

বিশ্বের বিভিন্ন জায়গার খেলোয়াড় এবং ক্রীড়া কর্মকর্তারা আন্তর্জাতিক অলিম্পিক কমিটি , টোকিও অলিম্পিক ব্যবস্থাপনা কমিটি এবং জাপান সরকারের কাছে এই টোকিও অলিম্পিক্স স্থগিত রাখার আহ্বান জানিয়েছে। এই অলিম্পিক্স হবার কথা ২৪শে জুলাই থেকে ৯ই আগস্ট পর্যন্ত এবং তারপর ২৫শে আগস্ট থেকে ৬ই সেপ্টেম্বর পর্যন্ত প্যারা অলিম্পিক্স হবার কথা । তবে এই সব উদ্বেগ সত্বেও শত শত দর্শক অলিম্পিক মশালের অনুষ্ঠানে যোগ দেন যখন ঐ মশালটি জাপানে গিয়ে পৌঁছোয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com