April 3, 2020, 9:33 am

সংবাদ শিরোনাম :
করোনাভাইরাস মোকাবেলার বিষয়ে ট্রাম্প প্রশাসনের সমালোচনা ডেমোক্র্যাটদের

করোনাভাইরাস মোকাবেলার বিষয়ে ট্রাম্প প্রশাসনের সমালোচনা ডেমোক্র্যাটদের

করোনাভাইরাসের সংকটের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্যের বিরোধিতা করেছে কংগ্রেসের ডেমোক্র্যাট আইনপ্রনেতারা। প্রেসিডেন্ট ট্রাম্প জানান, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস এর সংক্রামণ নিয়ন্ত্রনের মধ্যে রয়েছে। কিন্তু ওদিকে তাঁর প্রশাসন এই সংকট মোকাবেলা করার জন্য যুক্তরাষ্ট্রের আইনপ্রনেতাদের কাছে জরুরী ভিত্তিতে ২৫০ কোটি ডলার অর্থ সহায়তা চেয়েছে।

যুক্তরাষ্ট্রের রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কেন্দ্রের জাতীয় টিকা ও শ্বাসকষ্ট রোগ কেন্দ্রের পরিচালক ন্যান্সি মেসোনিয়ের বলেন, এখনো পর্যন্ত সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে। তবে তিনি সতর্ক করে বলেন, অন্যান্য দেশে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং যেহেতু যারা আক্রান্ত হয়েছে তারা সঠিক বলতে পারছেন না তারা কবে সংক্রমিত হয়েছেন, সেক্ষেত্রে আমাদের সীমান্তে এই সংক্রমণ নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। এক সংবাদ সম্মেলনে ন্যান্সি মেসোনিয়ের বলেন, পরিশেষে সম্প্রদায়ের মধ্যে এই ভাইরাসের সংক্রমণ আমরা দেখতে পাবো। এবং এখন প্রশ্ন আর হবে কিনার মধ্যে সীমাবদ্ধ নেই। এখন প্রশ্ন হচ্ছে কখন হবে এবং ঠিক কতজন এই ভাইরাসে আক্রান্ত হবেন।

সেনেটর রয় ব্লান্ট সংবাদকর্মীদের জানান, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার বিষয়টি নিশ্চিত করেন তবে এই সংকট মোকাবেলা করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে বলে তিনি জানান।

সেনেটে সংখ্যালঘু নেতা চাক শুমার ঐ দাবীর বিরোধিতা করে বলেন, ভাইরাস সংক্রমণ রোধে এই প্রশাসন সম্পূর্ণ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে।প্রেসিডেন্ট ট্রাম্পের দাবী যে করোনাভাইরাসের টিকা রয়েছে সে সম্পর্কে চাক শুমার বলেন তারা এখনো এই সম্পর্কে কিছুই জানেনা কেননা তারা এরকম পরিস্থিতি প্রত্যাশা করছিলেন না।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com