April 3, 2020, 11:06 am

সংবাদ শিরোনাম :
দেবীদ্বার গঙ্গামন্ডল কলেজ’র নবনির্মীত ভবনের উদ্ভোধন ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা

দেবীদ্বার গঙ্গামন্ডল কলেজ’র নবনির্মীত ভবনের উদ্ভোধন ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা

এ, আর আহমেদ হোসাইন
দেবীদ্বার(কুমিল্লা) প্রতিনিধি :সমাজকে গড়তে হলে, দেশকে গড়তে হলে নিজেকে আগে গড়ে তুলতে হবে। নিজেকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিতই নয়, মানবিক শিক্ষায় এবং দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। আজ মুজিব শতবর্ষে বলতে চাই,- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সত্তর’র নির্বাচন কিংবা একাত্তরের মুক্তিযুদ্ধেই নন; তিনি বায়ান্নর ভাষা আন্দোলন থেকে তার রাজনৈতিক প্রজ্ঞা, দেশপ্রেম এবং এদেশের নিপিড়িত মানুষের জন্য যে ত্যাগ, জেল- জুলুম, নির্যাতন ভোগ করে গেছেন,- তার থেকে আমাদের শিক্ষা অভিজ্ঞতা নিয়ে আগামী দিনে আমাদের এ দেশকে একটি ক্ষুধা, দারিদ্র মুক্ত সুখী সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে হবে।
বৃহস্পতিবার দুপুরে দেবীদ্বার উপজেলার ‘গঙ্গামন্ডল মডেল কালেজ’র নবনির্মীত ভবনের উদ্ভোধন ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় বক্তব্য রাখতে যেয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ওই বক্তব্য তুলে ধরেন।
কলেজ প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী মোহাম্মদ আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, জুলিওকুরি বঙ্গবন্ধু পত্রিকার সম্পাদক আব্দুল আউয়াল ভূঁইয়া, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ জহিরুল আনোয়ার। স্বাগতিক বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদ’র নির্বাহী সদস্য মোঃ জহিরুল হক সরকার, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফতেহাবাদ ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক কামরুজ্জামান মাসুদ, প্রভাষক সাইফুল ইসলাম শামিম, যুবলীগ উপজেলা সাধারন সম্পাদক বাবুল হোসেন রাজু, ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা সভাপতি আবু কাউছার অনিক, শিক্ষার্থী মোঃ বাছির প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গঙ্গামন্ডল কলেজ’র ইংরেজী বিভাগের প্রভাষক মোঃ রাশেদুল মনির।
আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে নবনির্মীত ভবনের উদ্ভোধন করেন প্রধান অতিথি কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com