April 1, 2020, 3:50 am

সংবাদ শিরোনাম :
তালতলীতে করোনা ভাইরাসের কারনে আতঙ্কে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা জীবন যাপন দেবীদ্বারে সেনাবাহীনির টহল অব্যাহত ঘরে থেকে করবো যুদ্ধ করোনা থেকে হবো মুক্ত কুমিল্লায় প্রাইভেটকার পানিতে ডুবে চালকসহ নিহত-৩ চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে দাবানল ছড়িয়ে পড়ায় ১৯ জনের মৃত্যু সারাদেশব্যাপী চলমান সাধারণ ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করোনা থেকে বাঁচতে বড় প্লাস্টিকের বলে ঢুকে বাজারে বেরিয়ে পড়লেন মহিলা! গুজব ছড়ানোয় ২০ ফেসবুক আইডি বন্ধ ইটালিতে জনসংখ্যার দিক থেকে বয়স্কদের আক্রান্ত সংখ্যা অনেক বেশি এক সপ্তাহের মধ্যেই করোনা থেকে সেরে উঠলেন প্রিন্স চার্লস বিদেশে আটকা পড়া লোকদের কাছে প্রয়োজনীয় অর্থ পাঠানো যাবে
তুরস্ক ও রাশিয়ার মধ্যে উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে

তুরস্ক ও রাশিয়ার মধ্যে উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে

সিরিয়ার বিমান হামলায় দুই তুরস্ক সেনা নিহত হওয়ার সাথে সাথে বৃহস্পতিবার তুরস্ক ও রাশিয়ার মধ্যে উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে। দামেস্ক সরকারকে সমর্থনকারী মস্কো সিরিয়ায় সন্ত্রাসবাদীদের সমর্থন করার অভিযোগ এনেছে আঙ্কারার বিরুদ্ধে।

এক বিবৃতিতে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, সিরিয়ার ইদলিব প্রদেশে বিমান হামলায় দুই সেনা নিহত হওয়ার পাশাপাশি পাঁচজন আহত হয়েছে। প্রতিবেদনে বলা হয়নি কে এই হামলার জন্য দায়ী তবে এতে বলা হয়েছে যে ট্যাঙ্ক এবং আর্টিলারি সহ ৫০ টিরও বেশি সিরিয়ার সরকারের লক্ষ্যবস্তুর বিরুদ্ধে তাত্ক্ষণিকভাবে প্রতিশোধ নেওয়া হয়েছে।

তুরস্কের প্রেসিডেন্টের যোগাযোগ পরিচালক ফাহরেটিন আল্টুন সরাসরি দামেস্কের দিকে ইঙ্গিত করেছেন। আল্টুন টুইটারে লেখেন, “ইদলিবে শান্তি প্রতিষ্ঠা ও মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনার জন্য গিয়েছিলেন তুর্কি সেনারা। সিরিয়া সরকার দ্বারা চালিত আক্রমণে তুর্কি সেনারা নিহত হন।

দামেস্ক এ পর্যন্ত কোন মন্তব্য করেনি। তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক ঘোষণা করেছে যে তাদের বিমানবাহিনী তুরস্ক সমর্থিত বিদ্রোহীদের বিরুদ্ধে ইদলিবে বিমান হামলা করেছে।

বৃহস্পতিবার বিমান হামলা কোথায় হয়েছে সে সম্পর্কে মস্কো বা আঙ্কারা কেউই বিস্তারিত জানায়নি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com