শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৪৩ পূর্বাহ্ন

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ১ জন বাংলাদেশীর অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ১ জন বাংলাদেশীর অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ১ জন বাংলাদেশীর অবস্থা সংকটাপন্ন। ৩৯ বছর বয়সী এই বাংলাদেশী দু’দিন যাবত কোন চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। ১৩ দিন যাবত হাসপাতালে রয়েছেন এ নির্মাণ শ্রমিক। এই বাংলাদেশীর সর্বশেষ অবস্থা পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনকে জানিয়েছেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণান।

বুধবার সকালে টেলিফোনে বালাকৃষ্ণান জানান, এই বাংলাদেশীর চিকিৎসায় কোন ত্রুটি হচ্ছে না। দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপ দেশটিতে এ পর্যন্ত ৫ জন বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ধারণা করা হচ্ছে, দেশটিতে ১ লাখেরও বেশি বাংলাদেশী কর্মরত রয়েছেন। সিঙ্গাপুরে করোনা ভাইরাসে এ পর্যন্ত ৭২ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ৫ জন বাংলাদেশীর মধ্যে তিনজন গির্জায় গিয়ে ভাইরাস সংক্রমণের শিকার হন।

ওদিকে বাংলাদেশে এই ভাইরাস নিয়ে গুজব এতটাই প্রবল যে সাতক্ষীরায় একজন সন্দেহভাজন রোগীর মায়ের মৃত্যু হয়েছে। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, দেশের কোন কোন স্থানে স্থানীয় জনসাধারণের মধ্যে এক ধরনের অস্থিরতা তৈরি হয়েছে। চীন ও সিঙ্গাপুর ফেরত কোন কোন যাত্রীর ব্যক্তিগত ও সামাজিক নিরাপত্তা ঝুঁকি সৃষ্টি হয়েছে। তিনি বলেন, এখানেই শেষ নয়। স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী চীন ও সিঙ্গাপুর ফেরত যাত্রীদের প্রতি জবরদস্তি আচরণ করছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com