বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

চীনে একদিনে করোনাভাইরাসে আরো ১,৮৮৬ জন আক্রান্ত

চীনে একদিনে করোনাভাইরাসে আরো ১,৮৮৬ জন আক্রান্ত

চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে সিনহুয়া’ মঙ্গলবার জানিয়েছে, চীনে সোমবার একদিনে করোনাভাইরাসে আরো ১,৮৮৬ জন আক্রান্ত হয়েছে এতে আরো ৯৮ জনের প্রাণহানী হয়েছে। এ নিয়ে সেখানে প্রাণহানীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১ হাজার ৮৬৪ জন।
এদিকে এএফপি’র খবরে বলা হয়, করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহানের এক হাসপাতাল পরিচালক লিউ ঝিমিং মঙ্গলবার মৃত্যুবরণ করেছেন।
সিনহুয়া জানায়, জাতীয় স্বাস্থ্য কমিশনের খবর অনুযায়ী, তারা ৩১টি প্রাদেশিক এলাকায় এবং জিনজিয়াং প্রোডাকশন অ্যান্ড কন্সট্রাকশন করপস(এক্সপিসিসি)- এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। নিহতদের মধ্যে ৯৩ জন হুবেই প্রদেশের, তিনজন হেনান ও বাকী দুই জন হেবেই ও হুনান প্রদেশের।
কমিশন জানায়, সোমবার আরো ১,৪৩২জন আক্রান্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ওইদিন আরো ১,০৯৭ জন রোগীর অবস্থা গুরুতর অবস্থায় পৌঁছেছে। তবে, ১,৭০১ জন রোগী আরোগ্য লাভের পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে।
চীনের মূল ভূ-খন্ডে সোমবার রাতে সর্বশেষ ৭২ হাজার ৪৩৬ জনের ভাইরাস আক্রান্তের খবর পাওয়া যায় এবং ১হাজার ৮৬৪ জন রোগীর মৃত্যুর কথা জানা যায়।
কমিশন আরো জানায়, ১১ হাজার ৭৪১ জন রোগীর অবস্থা মারাত্মক এবং ৬ হাজার ২৪২ জন আক্রান্ত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।
মোট ১২ হাজার ৫৫২ লোক সূস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে।
কমিশন জানায়, আক্রান্তের সংস্পর্শে থাকা ৫ লাখ ৬০ হাজার ৯০১ জন চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে সোমবার চিকিৎসা পর্যবেক্ষণে রাখা ২৭হাজার ৯০৮ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এখনো ১ লাখ ৪১হাজার ৫৫২ জনকে এখনো পর্যবেক্ষণে রাখা হয়েছে।
হংকং স্পেশাল অ্যাডমিনিস্ট্রেটিভ রিজন (এসএআর) সোমবার রাতে ১জনের মৃত্যু ৬০ জন আক্রান্ত নিশ্চিত করেছে। মাকাও এসএআর-এ ১০ জন আক্রান্ত রোগী এবং তাইওয়ানে এক জনের মৃত্যুসহ ২২ জনের আক্রান্ত নিশ্চিত করা হয়েছে।
হংকং-এ দুই, মাকাও-এ পাঁচ এবং তাইওয়ানে দুই জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ঘরে ফিরেছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com