বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:৪৮ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক চীনা নাগরিক রংপুর মেডিকেলে ভর্তি

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক চীনা নাগরিক রংপুর মেডিকেলে ভর্তি

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে এক চীনা নাগরিক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। চীনা নাগরিক একজন নারী। তিনি নীলফামারীর উত্তরা ইপিজেডে একটি চীনা কোম্পানিতে কর্মরত। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ফরিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চীনের এই নাগরিক জ্বর, সর্দি ও ব্যথায় অসুস্থ হয়ে পড়লে রোববার দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তাকে এখন নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। বিষয়টি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে জানানো হয়েছে। রংপুর মেডিকেল কলেজের করোনা ভাইরাস ইউনিটের চিকিৎসক দেবেন্দ্র নাথ সরকার এই সংবাদদাতাকে বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর বোঝা যাবে তিনি আসলেই আক্রান্ত কিনা?

এর আগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চারজন করোনা ভাইরাস সন্দেহে ভর্তি হন। এর মধ্যে তিনজনই ছিলেন চীন ফেরত বাংলাদেশের শিক্ষার্থী। একজনকে ছেড়ে দেয়া হয়েছে। দু’জনকে ঢাকায় আনা হয়েছে।

ওদিকে করোনা ভাইরাসে বিপর্যন্ত চীনের জনগণের প্রতি সহমর্মিতা জানিয়ে বাংলাদেশ ৫ লাখ পিস মাস্ক, ৫ লাখ জোড়া হ্যান্ড গ্লাভস, দেড় লাখ পিস ক্যাপ, ১ লাখ পিস স্যানিটাইজেশন এবং ৫০ হাজার পিস সু-কভার পাঠাচ্ছে।

রোরবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত শি জিমিংয়ের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি চিঠি ও প্রতীকী স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর করেন। সরকার প্রধানের লেখা চিঠির উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের আক্রমণে স্বজন হারানো চীনা পরিবারগুলোর প্রতি সমবেদনা জানান।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com