বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:৩৭ পূর্বাহ্ন

গাইবান্ধা ৩ উপ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী উম্মে কুলসুম স্মৃতি

গাইবান্ধা ৩ উপ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী উম্মে কুলসুম স্মৃতি

এইচ আর হিরু গাইবান্ধা:
গাইবান্ধার সাদুল্লাপুর-পলাশবাড়ী আসনের উপ নির্বাচনে কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। শবিবার (১৫ ফেব্রুয়ারি) মনোনয়ন প্রত্যাশী ২৫ জনের মধ্য জাতীয় সংসদের সাবেক সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাড. উম্মে কুলসুম স্মৃতির নাম অনুষ্ঠানিকভাবে ভাবে ঘোষণা করা হয়। সরকার দলীয় বাংলাদেশ আওয়ামী লীগের সাদুল্লাপুর উপজেলা শাখার সভাপতি ও জাতীয় সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকার গত ২৭ ডিসেম্বর মৃত্যুতে এ আসন শূন্য হয়। সাদুল্লাপুর ও পলাশবাড়ী এই দুই উপজেলা নিয়ে ৩১ গাইবান্ধা-৩ আসনটিতে সাদুল্লাপুর উপজেলায় ১১টি ইউনিয়ন ও পলাশবাড়ী উপজেলায় ৯টি ইউনিয়ন সর্বমোট ২০টি ইউনিয়ন নিয়ে এ আসন গঠিত।
ইতি মধ্যে আওয়ামী লীগ থেকে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি নৌকার মাঝি হওয়ায় সাদুল্লাপুর-পলাশবাড়ী আসনের সাধারন ভোটারগনের ধারনা দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে। তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। স্মৃতি সব সময় ছিলেন রাজপথে সক্রিয়। বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে বিগত সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর জন্য দিনরাত কাজ করেছেন। আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন কৃষক লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি।
বর্তমান সময়ে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের গাইবান্ধা জেলা শাখার সদস্য ও বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য। কর্মজীবন ও রাজনৈতিক জীবনে উম্মে কুলসুম স্মৃতি তৃনমূল থেকে উঠে এসে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ১০ম জাতীয় সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় আওয়ামী লীগ-এর মনোনয়নে গাইবান্ধা- জয়পুরহাট জেলার জন্য নির্ধারিত সংরক্ষিত নারী আসন থেকে ১ম বারের মত এমপি নির্বাচিত হন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com