শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১২:৪০ অপরাহ্ন

করোনায় আরো ৭৩ জনের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ৫৬৫

করোনায় আরো ৭৩ জনের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ৫৬৫

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনেই মারা গেছে ৭৩ জন। এ নিয়ে চীনে ও এর বাইরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৬৫ জনে।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) চীনে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও দুই হাজার ৯৮৭ জন। এখন পর্যন্ত চীনে প্রতিষেধকবিহীন এই ভাইরাসে ২৭ হাজার ৩৭৮ জন আক্রান্ত হয়েছেন। চীনসহ সারাবিশ্বে এ সংখ্যা ২৭ হাজার ৬০২। বিশ্বের ২৮টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

করোনাভাইরাসে মাত্র ২৪ ঘণ্টায় (বুধবার রাত পর্যন্ত) মারা গেছেন ৭৩ জন। এদের মধ্যে ৭০ জনই হুবেই প্রদেশের উহান শহরের বাসিন্দা। এ নিয়ে প্রদেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪৯ জনে। এছাড়া বুধবার চীনের তিয়ানজিন, হেইলংজিয়াং ও গোয়াইঝোতে মারা গেছেন আরো তিনজন। খবর আল জাজিরা

চীনের মূল ভূ-খণ্ডের বাইরে এখন পর্যন্ত মারা গেছে অন্তত দুইজন। মঙ্গলবার হংকংয়ে ৩৯ বছর বয়সী এক ব্যক্তি প্রাণ হারান। তিনি কিছুদিন আগেই করোনাভাইরাসের উৎসস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ফিরেছিলেন। এর আগে, গত সপ্তাহে ফিলিপাইনে মারা যান উহানফেরত আরও একজন।

গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতোমধ্যেই চীন থেকে নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে শুরু করেছে। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপানসহ বেশ কয়েকটি দেশ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com