সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৫২ পূর্বাহ্ন

চীনে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ১০ হাজার মানুষ

চীনে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ১০ হাজার মানুষ

চীন বলেছে তারা নিশ্চিত যে নভেল করোনাভাইরাসে এপর্যন্ত প্রায় ১০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। গত বছরের শেষ দিকে চীনে কোরোনাভাইরাস দেখা দিলে ঐ ভাইরাসে ২১৩ জনের মৃত্যু হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে যে ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়াচ্ছে। যা এখন স্বাস্থ্যগত বৈশ্বিক জরুরী অবস্থায় পরিণত হচ্ছে। এটা একটি “অস্বাভাবিক ঘটনা” যার জন্য সমন্বিত আন্তর্জাতিক উদ্যোগের প্রয়োজন।

ট্রাম্প প্রশাসন আমেরিকানদের চীন ভ্রমণ না করার জন্য সতর্ক করেছেন।পররাষ্ট্র দপ্তরের ভ্রমণ সংক্রান্ত ৪মাত্রার সতর্কতা মূলক ঘোষণায় চীনে ভ্রমণ না করার কথা এবং আমেরিকানদের চীন ত্যাগ করার কথাবলা হয়।
রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র মঙ্গলবার৩ মাত্রার সতর্কতা নোটিশ জারি করে আমেরিকানদের চীন ভ্রমণে এড়ানোর পরামর্শ দিয়েছে।

শুক্রবার, ব্রিটেন প্রথম কোরনাভাইরাসে আক্রান্তের খবরনিশ্চিত করেছে। ইংল্যান্ডের প্রধান চিকিৎসা কর্মকর্তা ক্রিস হুইটি বলেছিলেন, “একই পরিবারের দু-সদস্য আক্রান্ত হয়েছে এবং তারা চিকিৎসাধীন রয়েছে।
ভারত এবং ফিলিপাইন আক্রান্তের খবরসহঅস্ট্রেলিয়া, কানাডা, ফিনল্যান্ড, জার্মানি, হংকং, জাপান, নেপাল, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরাতের নাম যোগ হয়েছে।

হুবেই প্রদেশের উহানে এই ভাইরাসটির প্রথম দেখা দেয়। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র এমআই ফেং শুক্রবার বলেছিলেন, “চীন সরকার এই মহামারী নিয়ন্ত্রণে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে এবং আমরা ইতিমধ্যে সবচেয়ে কড়া নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করেছি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com