February 27, 2020, 11:44 am

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে আজ শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে আজ শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা

রবিবার বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের ৫৫তম বিশ্ব ইজতেমা শেষ হচ্ছে। দ্বিতীয় পর্বের মোনাজাত পরিচালনা করবেন তাবলিগ জামাতের জ্যেষ্ঠ শুরা সদস্য ভারতের মাওলানা মেহাম্মদ জমশেদ। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীর তুরাগ তীরে ঢল নেমেছে ধর্মপ্রাণ মুসল্লিদের। এর আগে প্রথম পর্বে মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশের মাওলানা জুবায়ের।

মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা ভিড় জমিয়েছেন। এতে ইজতেমা ময়দান সংলগ্ন সড়কগুলোতে সকাল থেকেই যানজট। আজ আখেরি মোনাজাতের পর কয়েক হাজার নতুন জামাত দেশ-বিদেশের উদ্দেশে চিল্লায় বের হবে। এ ব্যাপারে নাম নিবন্ধনের কাজ চলছে।

গতকাল শনিবার ছিল বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিবস। এই দিন ফজরের নামাজের পর থেকে এশার আগ পর্যন্ত চলে আম ও খাস বয়ান। সেখানে মুসল্লিদের উদ্দেশে মুরব্বিরা বলেন, দাওয়াতের কাজে নিজেদের নিয়োজিত রাখতে হলে বেশি বেশি আমল করতে হবে। আমলের মাধ্যমে নিজেদের পরিশুদ্ধ করতে হবে। যখন কোনো মহল্লায় দাওয়াতের কাজে যাবেন, তখন খেয়াল রাখতে হবে, কারো যেন সমস্যা সৃষ্টি না হয়। আদবের সঙ্গে চলাফেরা করতে হবে। অন্যের সুবিধাকে প্রাধান্য দিতে হবে।

মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের আয়োজনে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে এবার অর্ধ শতাধিক দেশের প্রায় তিন হাজার প্রতিনিধি অংশ নিয়েছেন বলে ইজতেমা সূত্র জানিয়েছে।

এর আগে দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে বুধবার থেকেই দেশ-বিদেশের মুসল্লিরা টঙ্গীতে আসা শুরু করেন। বিশাল শামিয়ানা পূর্ণ হয়ে যাওয়ার পর বহু মুসল্লি ঠাঁই নিয়েছেন আশপাশে খোলা জায়গায়। শীত ও ঠাণ্ডা বাতাস উপেক্ষা করে মুসল্লিরা আল্লাহর রাহে নিয়োজিত রয়েছেন।

এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে টঙ্গী ও আশপাশ এলাকায় পুলিশের পক্ষ থেকে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, শনিবার মধ্যরাত থেকে রবিবার বিকাল পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত, টঙ্গী-কালীগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড পর্যন্ত, কামারপাড়া থেকে আশুলিয়া পর্যন্ত এবং বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সব ধরনের যানচলাচল নিয়ন্ত্রণে থাকবে। তিনি বলেন, ইজতেমা ময়দানসহ আশপাশ এলাকা কড়া নিরাপত্তার মধ্যে রয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com