January 24, 2020, 11:14 am

সংবাদ শিরোনাম :
মগবাজার থেকে বাংলাদেশী জাল মুদ্রাসহ বিদেশী নাগরিক গ্রেফতার গণহত্যার রায়ে রোহিঙ্গাদের সন্তোষ প্রকাশ স্পেনের পূর্ব , দক্ষিণ উপকূলে প্রবল ঝড়ে ১০জন নিহত লক্ষ্মীপুরে ক্যামিকেলের দোকান ভ্রাম্যমান আদালতের অভিযান ৫ ফার্মেসীর জরিমানা ও সিলগালা লক্ষ্মীপুরে পিকআপ ভ্যানের ধাক্কায় স্কুলছাত্র নিহত ঠাকুরগাঁওয়ে সরস্বতী প্রতিমা তৈরিতে – ব্যাস্ত কারিগরেরা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৩ নং খনগাঁও ইউনিয়ন পরিষদে এমকেপি মানবাধিকার কমিটির আলোচনা সভা    লক্ষ্মীপুর উত্তর তেমুহনী থেকে দক্ষিণ তেমুহনী হচ্ছে চারলেন একনেকে পাশ পতিতা ও খদ্দেরসহ আটক ৮ লক্ষ্মীপুরে নারী ইউপি মেম্বারের ঘরেই চলে রমরমা  ব্যবসা! ১১ক্যাটাগরির মধ্যে ৮টিতে সেরা পুরস্কার অর্জন কুমিল্লা জেলা পুলিশের
২১তম স্প্যান স্থাপনের মধ্যদিয়ে পদ্মাসেতু ৩১৫০ মিটার দৃশ্যমান হলো

২১তম স্প্যান স্থাপনের মধ্যদিয়ে পদ্মাসেতু ৩১৫০ মিটার দৃশ্যমান হলো

বছরের  শুরুতে ২১তম স্প্যান স্থাপনের মধ্যদিয়ে পদ্মাসেতু অর্ধেকের বেশি (৩১৫০ মিটার) দৃশ্যমান হলো।৬.১৫ মিটার দীর্ঘ এই মূল সেতুতে আর ২০টি স্প্যান বসানো বাকী। চলতি মাসে সেতুর আরও দুটি স্প্যান উঠার কথা রয়েছে।সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো.আব্দুল কাদের জানান, প্রতি মাসে এখন সেতুর তিনটি করে স্প্যান বসবে। এতে আগামী জুলাই মাসেই সব স্প্যান বসানো সম্ভব হবে।

স্থায়ীভাবে সেতুতে ২১ স্প্যান বসেছে। তবে অস্থায়ীভাবে আরও একটি অর্থাৎ সেতুতে এখন ২২টি স্প্যান দৃশ্যমান। ‘৫এফ’ নম্বরের স্প্যানটি এখন অস্থায়ীভাবে সেতুর ১২ ও ১৩ নম্বর খুঁটিতে রাখা আছে। এটি সরিয়ে নেয়া হবে ৩০ ও ৩১ নম্বর খুঁটিতে। রেলওয়ে এবং রোডওয়ে স্লাব বসানোর সুবিধার্থে এটি সেখানে যথাস্থানে বসানো হয়নি। তবে শিগগিরই এটিও ৩০ ও ৩১ নম্বর খুঁটিতে বসানো হবে।

মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিটের দিকে মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটিকে নিয়ে যায় তিয়ান ই’ ভাসমান ক্রেন। নির্ধারিত পিলারের কাছে পৌঁছায় সকাল ১১টার দিকে। ২০তম স্প্যান বসানোর ১৪ দিনের মাথায় বসেছে ২১তম স্প্যানটি।সেতুর ৪১টি স্প্যানের মধ্যে ২০টি স্প্যান স্থায়ীভাবে স্থাপন করা হয়েছে যার দৈর্ঘ্য তিন কিলোমিটার। এ সিডিউল মেনে স্প্যান বসাতে পারলে আগামী বছরের জুলাই নাগাদ ৪১টি স্প্যান বসানো শেষ হবে। এদিকে বসানো স্প্যানের নিচের তলায় রেলওয়ে স্লাব এবং ওপরের তলায় রোডওয়ে স্লাব বসানোর কাজও দ্রুত এগিয়ে চলেছে। ২৯১৭টি রোডওয়ে স্লাবের মধ্যে এ পর্যন্ত ২০৯৭টি তৈরি করা হয়েছে। আর ২৯৫৯টি রেলওয়ে স্লাবের মধ্যে সবগুলো তৈরি হয়ে গেছে। এর মধ্যে ১৬৮টি রোডওয়ে স্লাব এবং ৪৯৫টি রেলওয়ে স্লাব বসানো হয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com