January 24, 2020, 11:22 am

সংবাদ শিরোনাম :
মগবাজার থেকে বাংলাদেশী জাল মুদ্রাসহ বিদেশী নাগরিক গ্রেফতার গণহত্যার রায়ে রোহিঙ্গাদের সন্তোষ প্রকাশ স্পেনের পূর্ব , দক্ষিণ উপকূলে প্রবল ঝড়ে ১০জন নিহত লক্ষ্মীপুরে ক্যামিকেলের দোকান ভ্রাম্যমান আদালতের অভিযান ৫ ফার্মেসীর জরিমানা ও সিলগালা লক্ষ্মীপুরে পিকআপ ভ্যানের ধাক্কায় স্কুলছাত্র নিহত ঠাকুরগাঁওয়ে সরস্বতী প্রতিমা তৈরিতে – ব্যাস্ত কারিগরেরা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৩ নং খনগাঁও ইউনিয়ন পরিষদে এমকেপি মানবাধিকার কমিটির আলোচনা সভা    লক্ষ্মীপুর উত্তর তেমুহনী থেকে দক্ষিণ তেমুহনী হচ্ছে চারলেন একনেকে পাশ পতিতা ও খদ্দেরসহ আটক ৮ লক্ষ্মীপুরে নারী ইউপি মেম্বারের ঘরেই চলে রমরমা  ব্যবসা! ১১ক্যাটাগরির মধ্যে ৮টিতে সেরা পুরস্কার অর্জন কুমিল্লা জেলা পুলিশের
মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে গাছের চারা বিতরণ করা হবে : মো. শাহাব উদ্দিন

মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে গাছের চারা বিতরণ করা হবে : মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘মুজিববর্ষ’ উপলক্ষে সারাদেশে একযোগে দেশের ৪শ’ ৮২টি উপজেলায় আগামী ৫ জুন এক কোটি গাছের চারা বিতরণ করা হবে।
জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপনের অংশ হিসেবে সারাদেশে এসব গাছের চারা বিতরণ করা হবে।
পরিবেশ মন্ত্রী আজ মন্ত্রণালয়ে তার সভাকক্ষে সাবেক সচিব আবদুল্ল¬াহ আল মোহসীন চৌধুরী’র বিদায় ও নবনিযুক্ত সচিব জিয়াউল হাসানের বরণ অনুষ্ঠানে এ কথা বলেন।
পরিবেশ দূষণ নিয়ন্ত্রণসহ আমাদের অস্তিত্ব রক্ষার স্বার্থে বেশি পরিমাণে বৃক্ষ রোপণ করা প্রয়োজনের কথা উল্লেখ করে শাহাব উদ্দিন বলেন, ফলদ, বনজ ও ঔষধিসহ সকল প্রকার গাছের চারা বিতরণ করা হলেও দেশীয় ফলদ গাছকে অগ্রাধিকার দেয়া হবে।
মন্ত্রী এ সময় সুন্দরবন রক্ষাসহ দেশের বনাঞ্চল বৃদ্ধিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য নবনিযুক্ত সচিবসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।
তিনি বলেন,পরিবেশ রক্ষার অংশ হিসেবে হাইকোর্টের নির্দেশনা মোতাবেক আগামী এক বছরের মধ্যে পলিথিন ও একবার ব্যবহার্য প্ল¬াস্টিকের ব্যবহার শুন্যের কোটায় নামিয়ে আনতে কাজ করবে সরকার। পাশাপাশি দেশের মানুষকে বিশুদ্ধ পরিবেশ উপহার দিতে সচেতন সৃষ্টির পাশাপাশি কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, বন শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান মোহাম্মদ আহসানুল জব্বার,বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক শফিউল আলম চৌধুরী,পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ কে এম রফিক আহাম্মদ, জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আহমদ, বন গবেষণা ইন্সটিটিউটের পরিচালক ড. মো. মাসুদুর রহমান প্রমুখ।
উলে¬খ্য,গত ৮ জানুয়ারি পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে সচিব আবদুল¬াহ আল মোহসীন চৌধুরীকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো)’র চেয়ারম্যান জিয়াউল হাসানকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে সচিব পদে পদায়ন করা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com