বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন

প্রতি ছক্কায় দাবানলে অস্ট্রেলিয়ার ক্ষতিগ্রস্থরা পাবেন ২৫০ ডলার

প্রতি ছক্কায় দাবানলে অস্ট্রেলিয়ার ক্ষতিগ্রস্থরা পাবেন ২৫০ ডলার

ভয়ঙ্কর দাবানলের গ্রাসে অস্ট্রেলিয়ার বিস্তীর্ন অরণ্য। যার জেরে প্রবল ক্ষতিগ্রস্থ হয়েছেন অরণ্যের পার্শ্ববর্তী অঞ্চলে থাকা মানুষরা। হাজার হাজার মানুষ ঘরছাড়া হয়ে পড়েছেন ইতিমধ্যে। উদ্বেগের ব্যাপার, আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন দমকলের কর্মীরা। ফলে হু হু করে ছড়িয়ে পড়ছে আগুন। দাবানলে ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য এবার এগিয়ে এলেন ক্রিকেটাররা।

এক সময় আইপিএলে কলকাতার হয়ে খেলে যাওয়া ক্রিস লিনের মাথায় প্রথম এসেছিল এমন আইডিয়া। তিনি টুইটারে ঘোষণা করেন, বিগ ব্যাশে এবার তিনি যতগুলো ছক্কা মারবেন প্রতিটির জন্য ২৫০ অস্ট্রেলিয়ান ডলার করে তিনি দাবানলে ক্ষতিগ্রস্থদের জন্য দেবেন। তার এমন আইডিয়া অন্য ক্রিকেটারদের দারুন পছন্দ হয়। একে একে গ্লেন ম্যাক্সওয়েল, ডার্চি শর্টও এমনই ঘোষণা করেন। প্রত্যেকেই ২৫০ ডলার করে রেড ক্রস বুশফায়ার আপিলে দান করার কথা জানান।

ক্রিস লিন এখনও ১২টি ছক্কা মেরেছেন বিগ ব্যাশে। যা এখনও পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ। ম্যাক্সওয়েল মেরেছেন নটি ছক্কা।

পার্থ স্কচার্সের স্পিনার ফাওয়াদ আহমেদ আবার জানিয়েছেন, তিনি প্রতিটি উইকেট ও ছক্কার জন্য ২৫০ ডলার করে দান করবেন। তিনি এখনও পর্যন্ত সাতটি উইকেট নিয়েছেন। এবং ছক্কা মেরেছেন দুটি।

এদিকে, ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, ১৩ ও ১৫ মার্চ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দুই ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ান রেড ক্রস ডিজেস্টার রিলিফ অ্যান্ড রিকভারি ফান্ডের জন্য অর্থ সংগ্রহ করা হবে। ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলসের ১২০০-র বেশি বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে ইতিমধ্যে। ১৮ জনের মারা যাওয়ার খবর পাওয়া গিয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com