বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মুজিব বর্ষে উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করা হবে : কামাল চৌধুরী

মুজিব বর্ষে উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করা হবে : কামাল চৌধুরী

বাংলাদেশ এ বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে। জনগনের বিশেষ করে নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু’র জীবন ও কর্ম তুলে ধরা এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে উন্নয়ন কর্মকান্ড ও সেবা ত্বরান্বিত করাই এই কর্মসূচীর লক্ষ্য।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, আমাদের লক্ষ্য শুধু জন্মশত বর্ষ উদযাপনই নয়, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশের উন্নয়ন কর্মকান্ড ও সেবায় নতুন মাত্রা সংযোজন করা। তিনি আজ নগরীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনিষ্টটিউটে তার কার্যালয়ে বাসসকে এ কথা বলেন।
কামাল চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ জানুয়ারি রাজধানীর তেজগাওঁয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের ক্ষনগণনার (কাউন ডাউন) উদ্বোধন করবেন। ১৯৭২ সালের এই দিনে অর্থাৎ ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশে ফিরে এসে এখানেই মাটিতে পা রাখেন। তিনি বলেন, বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর ফিরে আসার প্রতিকী পরিবেশ সৃষ্টি করার মাধ্যমে জন্মশত বার্ষিকী উদযাপনের জন্য এই ক্ষনগণনা। বঙ্গবন্ধু এই দিনে পাকিস্তান থেকে লন্ডন ও নয়াদিল্লী হয়ে স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন। তিনি আরো জানান, রাজধানী, বিভাগীয় নগরী, জেলা শহর, সিটি কর্পোরেশন এবং উপজেলাসহ সারাদেশে বিভিন্ন পাবলিক প্যালেসে ক্ষনগণনার জন্য ডিভাইস স্থাপন করা হবে।
কামাল চৌধুরী বলেন, ক্ষনগণনা উদ্বোধনের মাধ্যমে প্রতিটি জেলা, উপজেলা এবং প্রতিটি পাবলিক প্লেসে এক সঙ্গে ক্ষনগণনা শুরু হবে। তৃণমূল পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায় পযর্ন্ত বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনগুলো এবং মন্ত্রনালয় ও বিভাগে জন্মশত বার্ষিকী উদযাপনের কর্মসূচী নেয়া হয়েছে।
তিনি আরো বলেন, মুজিব বর্ষ উপলক্ষে ব্যাপক কর্মসূচি নেয়া হয়েছে। আমরা ইতোমধ্যেই দেশ-বিদেশের তিন শতাধিক কর্মসূচি মনোনীত করেছি। আমরা এসব কর্মসূচি বাস্তবায়নে প্রয়োজনীয় সবধরনের সহায়তা দিয়ে যাচ্ছি। সুষ্ঠুরূপে কর্মসূচী বাস্তবায়ন নিশ্চিত করতে আমরা আটটি সাবকমিটি গঠন করেছি। কামাল চৌধুরী বলেন, আগামী ১৭ মার্চ কর্মসূচীর উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে দেশী বিদেশী বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত থাকবেন।(বাসস)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com