রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

গাইবান্ধার সাদুল্লাপুর-পলাশবাড়ীর সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকার আর নেই

গাইবান্ধার সাদুল্লাপুর-পলাশবাড়ীর সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকার আর নেই

এইচ আর হিরু, গাইবান্ধাঃ গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য (এমপি) ডাঃ ইউনুস আলী সরকার আজ (২৭ ডিসেম্বর) সকালে ঢাকায় পিজি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ — রাজিউন)। তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি মহলের শোক প্রকাশ।
চলে গেলেন, গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসনের এমপি ডাঃ মোঃ ইউনুস আলী সরকার।
সবাইকে কাঁদিয়ে, এলাকাবাসীকে অকুল সাগরে ভাসিয়ে, না ফেরার দেশে চলে গেলেন, জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য (এমপি) ডাঃ মোঃ ইউনুস আলী সরকার। শুক্রবার ২৭ ডিসেম্বর সকালে তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।
ডাক্তার ইউনুস আলী সরকার ১৯৫২ সালের ১৫ জুন কৃষক পরিবার সাদুল্লাপুরের ভাতগ্রাম ইউনিয়নের ভাতগ্রামে মা ছকিনা বেগমের গর্ভে পিতা বিরাজ উদ্দিন সরকারের জীর্ণ কুটিরে জন্ম গ্রহণ করেন। চার ভাই বোনের মধ্যে ইউনুস আলী সরকার তৃতীয়। ছোট বেলা থেকেই চঞ্চল মেধাবী এই বালকটি খেলাধুলা লেখাপড়ায় ছিলেন পারদর্শী। এলাকাবাসীর কাছে তিনি মেধাবী ছাত্র হিসেবে পরিচিত। তিনি ১৯৬৮ সালে এসএসসি ও পলাশবাড়ী সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। তিনি মেডিক্যাল কলেজে ভর্তি হয়ে কৃতিত্বের সাথে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর ডাকে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন।
এছাড়া পেশাজীবী সংগঠন ডাক্তারদের ‘বিএমএ’ এর যুগ্ম মহাসচিব ও ছাত্রজীবনে ছাত্রলীগ থেকে রংপুর মেডিকেল কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়েছিলেন। তাছাড়া দেশের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্তসহ তিনি সাদুল্লাপুরের উপজেলা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি।
তিনি কর্মজীবনে বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে কৃতিত্বের সাথে সফলতা অর্জন করেন। সংসার জীবনে তিনি স্ত্রী হিসেবে জ্বলিকে জীবন সঙ্গী হিসাবে গ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। কর্ম জীবন শেষ করে তিনি এলাকার মানুষের জীবনমানের উন্নয়নের লক্ষ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে একাধিকবার গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদের এমপি প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। তিনি দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী হিসেবে দুবার জাতীয় সংসদ সদস্য (এমপি) হিসেবে নির্বাচিত হন।
কয়েক মাস পূর্বে তিনি দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে দেশে বিদেশে চিকিৎসা গ্রহণ করেন। ২৭ ডিসেম্বর সকালে ডাঃ ইউনুস আলী সরকার (এমপি) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
তার মৃত্যুতে তার নির্বাচনী এলাকা গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসনের সর্বস্তরের মানুষের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। এলাকাবাসীর দাবি তিনি এমপি নির্বাচিত হওয়ার পর এই দুই উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর জীবনমানের ক্ষেত্রে যতটা উন্নয়ন হয়েছে স্বাধীনতার পর কারো সময় তা হয়নি। শিক্ষা, রাস্তা ঘাট, বিদ্যুৎ, কৃষি ক্ষেত্রে, উন্নয়নের যে ছোয়া দিয়ে গেছে তা এলাকার মানুষ ভুলতে পারবেনা। তিনি ছিলেন, অদ্য এলাকার উন্নয়নের রূপকার ও জনমানুষের কণ্ঠস্বর। তার মৃত্যুতে শোক প্রকাশ করেন বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাগণ
তার মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের এলাকাবাসি একজন যোগ্য নেতাকে হারালো তা পুরণ হবার নয়। তারা গভীরভাবে শোকাহত।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com