শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১২:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
তীব্র শীতে কাপছে গাইবান্ধা মানুষের জীবন যাত্রা বির্পযস্ত গরম কাপড়ের অভাব

তীব্র শীতে কাপছে গাইবান্ধা মানুষের জীবন যাত্রা বির্পযস্ত গরম কাপড়ের অভাব

এইচ আর হিরু,গাইবান্ধাঃ গত কয়েক দিনে তীব্র শীতে গাইবান্ধার সকল শ্রেণির মানুষের জীবন যাত্রা অনেক দুর্বিসহ হয়ে পড়েছে।পাশাপাশি মানুষ জন নানা শীতজনিত রোগব্যাধি সহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে।

শীতের কারণে তাদের জীবণ মান যেমন ঝিঁমিয়ে পড়েছে এর মাঝে বিভিন্ন রোগব্যাধি দেখা দিয়েছে। সেই সাথে তীব্র শীতের কারণে মানুষজনের কাজকর্ম নানা রুপসমস্যা দেখা দিয়িছে। অনেকেই এই ঠান্ডার কারণে বাড়ী থেকে বেড়হতে পাড়ছেনা। দিনেই যেনো নেমে এসেছে রাতের অন্ধকার।তাপমাত্রা নেমে এসেছে মানুষের অসহনীয় পর্যায়ে।

 গাইবান্ধা যেনো কুয়াশার চাদের ঘেরা। বয়োবৃদ্ধ ও শিশুদের মাঝে দেখা দেয়িছে শর্দিকাশি জ্বর ও আমাশায়। গাইবান্ধার স্থানীয়া জানায়, দিন কোন মতো কাটলেও রাতে নেমে আসে তীব্র ঠান্ডা। এতে দেখা সন্ধ্যা নামার সাথে সাথেই অনেকেই বিভিন্ন খড়খুটো দিয়ে আগুন জ্বালিয়ে আগুনের তাপ দিচ্ছিন শরীরে।

এ ছাড়া ও শীতের কাপড়না থাকার কারণে অত্যন্ত কষ্টে তাঁদের জীবন অতিবাহিত করতে হচ্ছে। দেখা দিয়িছে গরম কাপড়ের অভাব। রয়েছে জীবণমান ও জীবণ জীবিকার পরিচালনার ক্ষেত্রে ও অসহনীয় দুর্ভোগ।শীত ও ঘনকুয়াশায় ট্রেনে ও বাসে ও দেখা দিয়িছে সিডিউল বির্পযয়। ট্রেন ও দুর পাল্লার বাস গুলো তিন থেকে পাঁচ ঘন্টা বিলম্বে চলাচল করছে। দিনের বেলা ও বাস ট্রাক গুলোয় হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com