বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন

বিসিসি ১৪ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে নগরীর সৌন্দর্যবর্ধন কাজ হাতে নিয়েছে

বিসিসি ১৪ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে নগরীর সৌন্দর্যবর্ধন কাজ হাতে নিয়েছে

নগরীতে প্রায় ১৪ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে সৌন্দর্যবর্ধন, বিভিন্নস্থানে সড়ক উন্নয়ন, সড়ক প্রশস্থকরন, ব্রীজ কালভার্ট নির্মাণ ও অবকাঠামো নির্মাণসহ বেশ কিছু উন্নয়নের উদ্যোগ নিয়েছে বরিশাল সিটি করর্পোরেশন (বিসিসি)।
বিসিসি’র সংশ্লিষ্ট সূত্রে পাওয়া তথ্যানুযায়ী জানাগেছে, ২০১৯-২০ অর্থ বছরের এডিপি-তে অর্ন্তভূক্ত বিসিসি প্রকল্পগুলো বাস্তবায়নের জন্য প্রাথমিক পর্যায়ে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে প্রায় ১৪ কোটি ৫০ লাখ টাকা। এ প্রকল্প ৩টি-এর আওতায় রয়েছে নগরীর অবকাঠামো নির্মাণ ও সৌন্দর্যবর্ধন প্রকল্প, বিভিন্নস্থানে সড়ক উন্নয়ন ও সড়ক প্রশস্থকরনসহ ব্রীজ কালভার্ট নির্মাণ ও নগরীতে একটি সেবক কলোনী নির্মাণ প্রকল্প।
এবিষয়ে আলাপকালে প্রবীণ সংস্কৃতিজন ও আ: রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক এসএম ইকবাল বলেন, বর্তমান মেয়রের বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন হলে নগরবাসী ব্যাপকভাবে উপকৃত হবেন। ইতিপূর্বে মেয়র সাদিক সেই আস্থা ও যোগ্যতা অর্জন করতে পেরেছে নগরবাসী কাছে।
এব্যাপারে বরিশাল সিটি কর্পোরেশন’র মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, সৌন্দর্যবর্ধন ও বিভিন্নস্থানে সড়ক উন্নয়ন নগরীর দুটি প্রধান সড়ক আমতলা মোড় থেকে সোনালী আইসক্রিম মোড় পর্যন্ত ৪.০০ কি.মি. এবং জেলখানার মোড় থেকে নথুল্লাবাদ বাসটার্মিনাল পর্যন্ত ২.৭০ কি.মি. আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে স্বল্প সময়ে কার্পেটিং দ্বারা মেরামত করা হয়েছে। পাশাপাশি সড়ক দুঘটনা রোধ কল্পে জনসাধারণের নিবিঘেœ রাস্তা পারাপারের লক্ষ্যে নগরীর প্রধান প্রধান সড়কে থ্রিডি জেব্রা ক্রোসিং স্থাপন করা হয়েছে। এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ ফনী ও বুলবুল মোকাবেলায় যথাযথ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
মেয়র সাদিক আব্দুল্লাহ আরো বলেন, নগরবাসীর নিরাপত্তা বিধানের লক্ষ্যে বিভিন্ন অপরাধ কার্যক্রম প্রতিরোধের জন্য নগরীতে ৮টি বুথের মাধ্যমে ৫’শ ৯৪টি সিসি ক্যামেরা বিভিন্নস্থানে স্থাপন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com