শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
২০১৬ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ইউক্রেনের হস্তক্ষেপ কল্পকাহিনী:ফিওনা হিল

২০১৬ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ইউক্রেনের হস্তক্ষেপ কল্পকাহিনী:ফিওনা হিল

হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা পরিষদের গুরুত্বপূর্ণ একজন সাবেক কর্মকর্তা, প্রেসিডেন্ট ট্রাম্পের অভিশংসন বিষয়ক তদন্তে আজ বলেছেন যে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া নয় , ইউক্রেনই হস্তক্ষেপ করেছিল, এ রকম কথা হচ্ছে কল্পিত বিবরণ।

প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটির সামনে দেয়া সাক্ষে ফিওনা হিল সরাসরি ট্রাম্পের বক্তব্যের বিপরীতে এই কথা বলেন। ট্রাম্প মাঝে মাঝে বলেছেন যে এটা হয়ত সম্ভব যে রাশিয়া ঐ নির্বাচনে হস্তক্ষেপ করেছিল তবে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এ কথাও বিশ্বাস করেন যে মস্কো তাঁর সমর্থনে নির্বাচনে হস্তক্ষেপ করেনি।

হিল, যিনি এ বছরের প্রথম দিক পর্যন্ত যুক্তরাষ্ট্রের নিরাপত্তা পরিষদে ইউরোপ ও এশিয়া বিষয়ক ঊর্ধ্বতন পরিচালক ছিলেন বলেন যে যে সব প্রশ্ন এবং বিবৃতি আমি শুনেছি, তার ভিত্তিতে আপনারা কেউ কেউ হয়ত বিশ্বাস করতে পারেন যে রাশিয়া এবং তাদের নিরাপত্তা বিভাগ আমাদের দেশে বিরুদ্ধে কোন রকম অভিযান চালায়নি এবং হয়ত কোন ভাবে কোন কারণে ইউক্রেন তা করেছে। তিনি বলেন এ হচ্ছে কল্প কাহিনী এবং রাশিয়ার নিরাপত্তা বিভাগ ইচ্ছে করেই এটি অপপ্রচার করেছে।

তিনি বলেন দূর্ভাগ্যজনক হলেও সত্যি যে রাশিয়া হচ্ছে সেই বিদেশি শক্তি যারা ২০১৬ সালে পরিকল্পিত ভাবে আমাদের গণতান্ত্রিক প্রতিষ্ঠানের উপর হামলা চালিয়েছিল। দ্বিদলীয় কংগ্রেসের প্রতিবেদনে সেই বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com