মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০২:৫১ অপরাহ্ন

কিছু দিনের মধ্যে পেয়াঁজের বাজার মূল্য স্বাভাবিক হয়ে আসবে:তোফায়েল আহমেদ

কিছু দিনের মধ্যে পেয়াঁজের বাজার মূল্য স্বাভাবিক হয়ে আসবে:তোফায়েল আহমেদ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ আশা প্রকাশ করে বলেছেন, ‘কিছু দিনের মধ্যে পেয়াঁজের বাজার মূল্য স্বাভাবিক হয়ে আসবে। ৫০ হাজার টন পেয়াঁজ জাহাজে করে দেশে আসার পথে রয়েছে।
আজ শুক্রবার দুপুরে উপজেলা সদরের ইলিশা ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে টিন, চাল ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন।
বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ এ সম্পর্কে আরও বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে এবার পেয়াঁজের সংকট রয়েছে। তারপরেও মিশর, তুরস্ক, মিয়ানমারসহ অন্যান্য দেশ থেকে পেয়াাঁজ আমদানীর ব্যবস্থা করা হয়েছে। অনেকগুলো প্রতিষ্ঠান প্রচুর পরিমাণ পেয়াঁজ আনার পক্রিয়ায় আছে। এগুলো আনা হলে আমাদের চাহিদা পূরণ হবে, দাম কমে আসবে।
তোফায়েল আহমেদ বলেন, ব্যবসায়ীদের উপর চাঁপ সৃষ্টি করে বাজার নিয়ন্ত্রণ করা যায়না। ব্যবসায়ীদের আপন করে নিতে হয়। এই ঘটনা থেকে ভবিষ্যতে আমাদের শিক্ষা নিতে হবে।
বিএনপির নেতাদের দলত্যাগের বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি সম্পর্কে দলীয় নেতা-কর্মীদের ধারণা এখন খুব খারাপ। কারণ তাদের নেতা বেগম খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজা হয়ে কারাগারে রয়েছেন। তার ছেলে তারেক জিয়াও সাজাপ্রাপ্ত। একটা দল সাজাপ্রাপ্ত নেতার নেতৃত্বে চলতে পারেনা।
তিনি বলেন, বিএনপির নির্দেশ আসে লন্ডন থেকে।

এখানে যারা বিএনপির সিনিয়র নেতা আছেন তারাও খুব বিব্রত। কারণ তারেক জিয়ার বয়সও অনেক কম। বিএনপির অনেক প্রবীণ প্রতিষ্ঠাতা আছে। সেইসব কারণে ক্ষোভে, অভিমানে কেউ কেউ দল থেকে পদত্যাগ করতে পারেন।
জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার সরকার মো: কায়সার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com