সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছেন

প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরব আমিরাত সফরে যাচ্ছেন । অন্যতম উদ্দেশ্য দুবাই এয়ার শো’তে অংশগ্রহণ। ২৮০ জনেরও বেশি রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এই প্রদর্শনীতে অংশ নেবেন। দর্শনার্থীর সংখ্যা ৭৯ হাজার। ১২০০ প্রদর্শক, যারা মধ্যে ৪০ শতাংশেরও বেশি হচ্ছে প্রতিরক্ষা সম্পর্কিত। মেগা এই এয়ার শো’তে ১৬৫টি বিমান অংশ নেবে। আগামী শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন। মন্ত্রী জানান, এয়ার শোতে অংশ নেয়া ছাড়াও দ্বিপক্ষীয় ২টি সমঝোতা স্মারক ও একটি প্রটোকল স্বাক্ষর হতে পারে। সমঝোতা স্মারক দু’টির মধ্যে একটি হবে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি ও এমিরেটস ডেভেলপমেন্ট অথরিটির মধ্যে। দ্বিতীয় সমঝোতা স্মারকের অধীনে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করবে। এছাড়া আবুধাবিতে বাংলাদেশ দূতাবাস স্থাপনের জন্য জমি ক্রয় সংক্রান্ত একটি প্রটোকল স্বাক্ষরিত হতে পারে।

ওদিকে ভারতে অনুষ্ঠেয় দিবা-রাত্রির টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পররাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে জানান, আগামী ২২শে নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠেয় ক্রিকেট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী সেখানে যাবেন। ভারতের প্রধানমন্ত্রী ইডেন গার্ডেনে উপস্থিত থাকছেন না বলে মন্ত্রী উল্লেখ করেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com