বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

লক্ষ্মীপুরে সংবাদ সম্মেলন: প্রথমবারের মতো জেলায় আড়ম্বরপূর্ণ ভাবে নজরুল সম্মিলনী 

লক্ষ্মীপুরে সংবাদ সম্মেলন: প্রথমবারের মতো জেলায় আড়ম্বরপূর্ণ ভাবে নজরুল সম্মিলনী 

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর: 
লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার থেকে। সকাল সাড়ে ১০টায় জেলা কালেক্টরেট প্রাঙ্গণে এ সম্মেলনের উদ্বোধন করবেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল।
এ উপলক্ষে বুধবার (১৩ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় নজরুল সম্মেলনের বিস্তারিত তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূইয়া, জেলা প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সেলিম উদ্দিন নিজামী, কবি অ আ আবীর আকাশ-সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
আজ বৃহস্পতিবার সকালে র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে উদ্বোধন করা হবে জাতীয় নজরুল সম্মেলন। জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল। পরের দিন শুক্রবার সকালে সরকারি মহিলা কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য (সংরক্ষিত) সেলিনা ইসলাম।
সম্মেলনের শেষ দিন সকালে লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে হবে নজরুলের জীবনী নিয়ে আলোচনা সভা। বিকালে জেলা কালেক্টরেট প্রাঙ্গণে সনদ ও পুরস্কার প্রদান করা হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কবি নজরুল ইনস্টিটিউট এর নির্বাহী পরিচালক মো. আব্দুর রাজ্জাক ভূঁঞা, বিশেষ অতিথি হিসাবে থাকবেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।
এছাড়াও প্রতিদিন বিকালে নজরুলের জীবন পরিক্রমা ও তথ্যচিত্র প্রদর্শনী, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা পাঠ ও নৃত্যনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তাছাড়া প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত বই মেলা আয়োজন করা হয়েছে। এদিকে জেলা পরিষদ হলরুমে ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত সংগীত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। সেখানে জেলার ৫০ জন শিল্পী প্রশিক্ষণ গ্রহন করবেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com