বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা’কে কটাক্ষ করলে বাংলাদেশের জনগণ কাউকে ক্ষমা করবে না : ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা’কে কটাক্ষ করলে বাংলাদেশের জনগণ কাউকে ক্ষমা করবে না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে কটাক্ষ করলে বাংলাদেশের জনগণ কাউকে ক্ষমা করবে না।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনাকে নিয়ে কেউ কটাক্ষ করলে জাতি কাউকে ক্ষমা করবে না। বাংলাদেশে শেখ হাসিনা সবচেয়ে জনপ্রিয় নেত্রী। বঙ্গবন্ধু ও তাঁকে নিয়ে কটাক্ষ করলে বাংলাদেশের বহু মানুষের অনুভূতিকে কটাক্ষ করা হয়। তাঁকে কটাক্ষ করলে জনগণ কাউকে ক্ষমা করবে না।
ওবায়দুল কাদের আজ মঙ্গলবার রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা ও নূর হোসেনকে নিয়ে কেউ কেউ কটাক্ষ করছেন। এ ধরনের কটাক্ষ রাজনৈতিক অনুভূতিতে আঘাত করে। ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এখনও চলছে। তাদের ষড়যন্ত্র থেমে নেই। অনেকেই শেখ হাসিনা সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছেন। এরকম বক্তব্য সহ্য করা হবে না। এ রকম কটাক্ষ রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে।
তিনি বলেন, নূর হোসেনের গণতন্ত্রের সংগ্রাম সম্পর্কে দেশ ও জাতি জানে। নূর হোসেনের প্রতিও কেউ কেউ আজকে বিরূপ মন্তব্য করেন। আমাদের নেত্রীর বদৌলতে যারা রাজনীতিতে অক্সিজেন পেয়েছেন, তারা নেত্রীকেও কটাক্ষ করেন। কথা মুখ থেকে ফসকে গেলে মুখে আর ফিরে আসে না। যত দু:ক্ষ প্রকাশ করা হোক, যতই অ্যাপোলাইজ করা হোক এ ধরণের দায়িত্বহীন মন্তব্য, কটাক্ষ আমাদের রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে।
ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ডের দায় বিএনপি কোনোভাবে এড়াতে পারে না। ওই খুনিদের নিরাপদে বিদেশে পাঠিয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা। এই খুনিদেরকে বিদেশী দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। এই খুনিদের যাতে বিচার না হয় তার জন্য ইনডেমিনিটি জারি করেছিলেন তিনি।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুদ্ধি অভিযানের সঙ্গে সঙ্গতি রেখে চলবেন। দলের বিরুদ্ধে কলহ করবেন না। আমরা আদর্শের রাজনীতি করবো। আমরা বঙ্গবন্ধুর কর্মী । কেউ ব্যক্তিগত কটূক্তি করবেন না। কটূক্তিকারীকে আমরা সহ্য করবো না।
স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মো. মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মতিউর রহমান মতি, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চুু প্রমুখ বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com