বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০২:২৪ অপরাহ্ন

আইসিসির র‌্যাংকিং থেকে সাকিব বাদ!

আইসিসির র‌্যাংকিং থেকে সাকিব বাদ!

প্রায় ১০ বছর ধরে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান বার বার দখল করে রেখেছিলেন সাকিব আল হাসান। ২০১৫ সালে ক্রিকেটের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখল করেন তিনি।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। নিষেধাজ্ঞা পাওয়ার পর সবশেষ টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের কোথাও কোনও তথ্য নেই সাকিবের।

রোববার বাংলাদেশ-ভারতের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির পর আপডেট হয়েছে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিং। ব্যাট, বল ও অলরাউন্ডার তিন বিভাগ থেকেই সাকিবের নাম ‘উধাও’। সেপ্টেম্বর ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে চার ম্যাচে ৯৬ রান করেছিলেন সাকিব। উইকেট নিয়েছিলেন চারটি। এর কয়েক দিন পর টি-টোয়েন্টির র‌্যাংকিং প্রকাশ পায়। অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে সবার উপরে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার এই তারকার মোট পয়েন্ট ছিল ৩৯০। অন্যদিকে ৩৫৫ পয়েন্ট নিয়ে সাকিব ছিলেন দ্বিতীয় স্থানে।

অলরাউন্ডারদের সবশেষ আপডেট অনুযায়ী, ম্যাক্সওয়েল নেমে এসেছেন দ্বিতীয় স্থানে। মোট রেটিং পয়েন্ট ৩৩৩। ৩৩৯ পয়েন্ট নিয়ে আফগানিস্তানের মোহাম্মদ নবী দখল করেছেন শীর্ষ স্থানটি। স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটন ২৪৪ পয়েন্টে অবস্থান করছেন তৃতীয় স্থানে।

ছোট ফরম্যাটে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে ২২৫ পয়েন্ট নিয়ে চার নম্বর জায়গাটি দখল করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। যদিও নেই সাকিবের নাম। সেপ্টম্বরের টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ৩২ নম্বরে ছিলেন সাকিব।

অন্যদিকে বোলারদের তালিকায় অষ্টম স্থানে ছিলেন এই স্পিনিং অলরাউন্ডার। অথচ প্রকাশিত র‌্যাংকিংয়ের কোথাও নেই ৩২ বছর বয়সী এই তারকার নাম। টেস্ট ও ওয়ানডে র‌্যাংকিংয়ে আগের মতোই রয়েছে সাকিবের নাম। গেল ২ ও ২২ অক্টোবর প্রকাশ করা হয়েছিল ওয়ানডে ও টেস্টের সব শেষ র‌্যাংকিং।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com