July 8, 2020, 2:53 pm

সংবাদ শিরোনাম :
ভাল আছেন মাশরাফি করোনায় মৃতব্যক্তির প্রতি মানবিক হওয়ার আহ্বান স্বাস্থ্য অধিদপ্তরের করোনা টেস্টের রিপোর্ট দ্রুত দিতে হাইকোর্টে রিট অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার অবস্থান স্পষ্ট : ওবায়দুল কাদের গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৩ জন মৃত্যু বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৬ হাজার ৫৮৫ জন ওবামাকেয়ার আইন বাতিলের জন্য হোয়াইট হাউজের উদ্যোগ ১০০ রোহিঙ্গা আশ্রয় প্রার্থীকে ইন্দোনেশিয়ার উপকুলের অদূরে নামতে দেওয়া হয়েছে করোনাভাইরাস মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সাহায্য করবে ফ্রান্স ও জার্মানি করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়বে বিশ্বের ১০টি দেশে, বাংলাদেশ পঞ্চম স্থানে
২৬ টাকা কেজি দরে ধান ও ৩৬ টাকা কেজি দরে চাল কিনবে সরকার

২৬ টাকা কেজি দরে ধান ও ৩৬ টাকা কেজি দরে চাল কিনবে সরকার

চলতি বছরের আমন মৌসুমে সরাসরি কৃষকের কাছে ২৬ টাকা কেজি দরে ছয় লাখ মেট্রিক টন ধান কিনবে সরকার।
এছাড়া মিলারদের কাছ থেকে ৩৬ টাকা কেজি দরে তিন লাখ ৫০ হাজার মেট্রিকটন সিদ্ধ চাল এবং ৩৫ টাকা কেজি দরে ৫০ হাজার মেট্রিক টন আতপ চাল কেনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সচিবালয়ে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির (এফপিএমসি) সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সভা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘আগামী ২০ নভেম্বর থেকে ধান ও ১ ডিসেম্বর থেকে চাল সংগ্রহ শুরু হয়ে তা চলবে আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।’
সাধন চন্দ্র মজুমদার বলেন, কৃষকদের প্রতি নজর রেখেই আমরা সিদ্ধান্ত নিয়েছি। আমরা সরাসরি কৃষকদের কাছ থেকে এবার ৬ লাখ টন ধান সংগ্রহ করব। তিন লাখ ৫০ হাজার টন চাল সংগ্রহ করব মিলারদের কাছ থেকে। ৫০ হাজার টন আতপ চাল মিলারদের কাছ থেকে কেনা হবে।
খাদ্যমন্ত্রী বলেন, আগামী ১ ডিসেম্বর থেকে চাল কেনা শুরু হবে। ১০ নভেম্বরের মধ্যে কৃষি বিভাগ আমাদের প্রান্তিক চাষীদের তালিকা দিয়ে দেবেন। এই তালিকা ইউনিয়ন ওয়েবসাইটে চলে যাবে। সেই তালিকা নিয়ে আমাদের উপজেলা সংগ্রহ কমিটি যাচাই-বাছাই করবে। কৃষকের সংখ্যা বেশি হলে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হবে।
এ সময়ে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com