বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

জাল ও নৌকা জব্দ:  লক্ষ্মীপুরে ১০ জেলেকে র্অথদন্ড দেন ইউএনও

জাল ও নৌকা জব্দ:  লক্ষ্মীপুরে ১০ জেলেকে র্অথদন্ড দেন ইউএনও

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুররে ১০ জেলেকে র্অথদন্ড দেয়া হয়েছে। আজ  সকালে মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করার পর এ দন্ড দেয়া হয়।
আটকের সময় তাদের কাছ থেকে ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ১টি মাছ ধরার নৌকা আটক করা হয়। পরে দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের র্অথদন্ড করা হয়। আটক জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।
দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, মো. জহির হাওলাদার, রিয়াজ খান, মো. বাবুল মুতাই, মিন্টু মুতাই, মো. সফিক, স্বপন মৃধা, আজিজ হাওলাদার, অলি আমিন, আলী হোসেন ও মোহাম্মদ আলী। তাদের বাড়ি সদর উপজেলার চর রমণী মোহন ও রায়পুর উপজেলায়।
সদরের ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ সময়ে কারেন্ট জাল ব্যবহার করে মেঘনা নদীতে মাছ শিকার করার অপরাধে ১০ জেলেকে আটক করা হয়েছে। পরে তাদের প্রত্যেককে ৪ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আটক জাল মজু চৌধুরীহাট এলাকায় প্রকাশ্যে পুঁড়িয়ে বিনষ্ট করা হয় এবং নৌকাটি স্থানীয়দের জিন্মায় রাখা হয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যাহ বলেন, নিষেধাজ্ঞার সময় মেঘনা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ১০ জেলেকে আটক করে অর্থদন্ড করে ভ্রাম্যমাণ আদালত। নিষোধাজ্ঞার সময় ২২ দিন মাছ শিকার, পরিবহন, মজুদ ও বাজারজাতকরণ অথবা বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। এ আইন অমান্য করলে ১ বছর থেকে ২ বছরের জেল অথবা জরিমানা উভয় দন্ডের বিধান রয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com