শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

ভোলার ঘটনার অপরাধীদের সনাক্ত করতে ফেসবুকের কাছে তথ্য চেয়েছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলার ঘটনার অপরাধীদের সনাক্ত করতে ফেসবুকের কাছে তথ্য চেয়েছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে যারা ভোলায় সহিংসতা চালিয়েছিল সেই অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য তদন্ত চলছে। তাদেরকে সনাক্ত করতে ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে বিগত তিনদিনের তথ্য চাওয়া হয়েছে।
মন্ত্রণালয়ের কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে আগামী দুই বা তিনদিনের মধ্যে তথ্য পেয়ে যাব এবং এই তথ্য ভোলার এই ঘটনার পিছনের দোষীদের সনাক্ত করতে সহায়ক হবে।’
মন্ত্রী দেশবাসীকে ধৈর্য ধারণ করে আরো দুই-তিনদিন অপেক্ষা করার আহ্বান জানান। তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলো ইতিমধ্যে মামলা করেছে এবং অভিযুক্ত ফেসবুক ব্যবহারকারী এবং হ্যাকারকে গ্রেপ্তার করেছে।
তিনি বলেন, ‘এই ঘটনার তদন্তে যারা পরে দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেব।’
কামাল বলেন, ‘ভোলার ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে হ্যাকার এবং ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারকারী দু’জনকে পুলিশ গ্রেফতার করেছে।’
মন্ত্রী জানান, ঘটনার পরপরই তিনি ভোলার পুলিশ সুপারের (এসপি) সঙ্গে যোগাযোগ করেছেন এবং পরিস্থিতি নিয়ে কথা বলেছেন।
এ ব্যাপারে স্থানীয় এসপি জানিয়েছেন, ওখানে একটি সমাবেশ করা হয় এবং সমাবেশের পরে দুই থেকে তিন শতাধিক লোক পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েছিল।
কামাল বলেন, ওখানে এক শ্রেণির লোক বেরিয়েছিলো গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে।
এর আগে, রোববার ভোলায় বিপ্লব চন্দ্র শুভ (আসল নাম বিপ্লব চন্দ্র বৈদ্য)-এর ফেসবুক ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে দেয়া একটি স্ক্রিনশটকে কেন্দ্র করে সহিংসতা ছড়িয়ে পড়েছিল। এতে চারজন নিহত এবং প্রায় শতাধিক লোক আহত হয়।
ভোলার এসপি সরকার মোহাম্মদ কায়সার জানিয়েছেন, বিপ্লব চন্দ্র বৈদ্য দাবি করেছেন যে, তার অ্যাকাউন্টটি হ্যাকার ব্যবহার করে আপত্তিকর মন্তব্যগুলো ছড়িয়ে দিয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com