July 8, 2020, 1:14 pm

সংবাদ শিরোনাম :
ভাল আছেন মাশরাফি করোনায় মৃতব্যক্তির প্রতি মানবিক হওয়ার আহ্বান স্বাস্থ্য অধিদপ্তরের করোনা টেস্টের রিপোর্ট দ্রুত দিতে হাইকোর্টে রিট অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার অবস্থান স্পষ্ট : ওবায়দুল কাদের গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৩ জন মৃত্যু বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৬ হাজার ৫৮৫ জন ওবামাকেয়ার আইন বাতিলের জন্য হোয়াইট হাউজের উদ্যোগ ১০০ রোহিঙ্গা আশ্রয় প্রার্থীকে ইন্দোনেশিয়ার উপকুলের অদূরে নামতে দেওয়া হয়েছে করোনাভাইরাস মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সাহায্য করবে ফ্রান্স ও জার্মানি করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়বে বিশ্বের ১০টি দেশে, বাংলাদেশ পঞ্চম স্থানে
নিউইয়র্ক থেকে সিডনি পর্যন্ত এই প্রথম বাণিজ্যিকভাবে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে

নিউইয়র্ক থেকে সিডনি পর্যন্ত এই প্রথম বাণিজ্যিকভাবে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে

সিডনি কান্তাস এয়ারলাইন এ সপ্তাহান্তে নিউইয়র্ক থেকে সিডনি পর্যন্ত এই প্রথম বাণিজ্যিকভাবে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে। আর এর মধ্যদিয়ে একটি বিমান ও এর যাত্রীদের দীর্ঘ যাত্রার মানসিক ও শারীরিক সীমার পরীক্ষা হতে যাচ্ছে।
এ বছর অস্ট্রেলিয়ার জাতীয় পতাকাবাহী এ এয়ারলাইনের পরিকল্পিত তিনটি ‘দীর্ঘ বিমান যাত্রার’ প্রথমটিতে গবেষকরা ১৯ ঘণ্টার বিরতিহীন যাত্রায় যাত্রীদের ওপর এর প্রভাব পর্যবেক্ষণ করবেন।
সর্বোচ্চ ৪০ যাত্রী ও ক্রু নিয়ে বোয়িং ৭৮৭-৯ ফ্লাইটটির শুক্রবার নিউইয়র্ক ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এসব যাত্রীর অধিকাংশ কান্তাসের কর্মচারি। এ দীর্ঘ পথ অতিক্রম করে রোববার সকালে বিমানটির অস্ট্রেলিয়ায় অবতরণের কথা রয়েছে।
সিডনিতে পৌঁছাতে প্রশান্ত মহাসাগরের ওপর দিয়ে বিমানটিকে প্রায় ১৬ হাজার কিলোমিটার পথ অতিক্রম করতে হবে। যাত্রা শুরুর পর বিমানটিতে যাতে পুনরায় জ্বালানি নিতে না হয় সেজন্য এতে পর্যাপ্ত জ্বালানি রাখার ব্যবস্থা রয়েছে।
এরআগে কোন এয়ারলাইন এমন কৃতিত্ব অর্জন করতে পারেনি বলে জানান কান্তাস সিইও অ্যালান জইস। খবর এএফপি’র।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com