সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

পেট্রোল পাম্পে ওজন কম দেওয়ায় শাহআলীবাগের স্যাম এসোসিয়েটস সিলগালা

পেট্রোল পাম্পে ওজন কম দেওয়ায় শাহআলীবাগের স্যাম এসোসিয়েটস সিলগালা

ওজন কম দেয়ার দায়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) মিরপুর-২ এর শাহআলীবাগ এলাকার পেট্রোল পাম্প মেসার্স স্যাম এসোসিয়েটস লিমিটেডের বিরুদ্ধে মামলা দায়ের ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছে।
বিএসটিআই-এর অভিযানে মঙ্গলবার এ রকম চুরির ঘটনা প্রমাণিত হওয়ায় ওজন ও পরিমাপ মানদ- আইন-২০১৮ অনুযায়ী প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়।
বিএসটিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্যাম এসোসিয়েটস প্রতিদিন গড়ে আনুমানিক ৩৬ হাজার লিটার পেট্রোল, অকটেন ও ডিজেল বিক্রি করে। স্যাম এসোসিয়েটস এর ৪টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৫৪০ মিলি লিটার, ৫৩০ মিলি লিটার, ৫২০ মিলি লিটার ও ৫০০ মিলি লিটার তেল কম; ২টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৪৪০ মিলি লিটার ও ৪১০ মিলি লিটার অকটেন কম এবং ২টি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৪৬০ মিলি লিটার ও ৪৭০ মিলি লিটার পেট্রোল কম প্রদান করা হয়।
এছাড়া ঢাকা মহানগরীর উত্তরা ও গাজীপুর এলাকায় বিএসটিআই অভিযান পরিচালনা করে আরও ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করে। অভিযুক্ত ৩টি প্রতিষ্ঠানের মধ্যে উত্তরার আজমপুর এলাকার মেসার্স কসমো ফিলিং স্টেশন এন্ড সার্ভিস সেন্টার। প্রতিষ্ঠানটির দুইটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ১৪০ মিলি লিটার অকটেন ও চারটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ১৫০ মিলি লিটার, ১২০ মিলি লিটার, ১৯০ মিলি লিটার ও ২০০ মিলি লিটার ডিজেল কম প্রদান করা হয়। একই প্রতিষ্ঠান দুইটি সুপারটেক ও দুইটি হাইটেক ডিসপেন্সিং ইউনিট বিএসটিআই’র সিলবিহীন অবৈধভাবে ব্যবহার করে আসছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উত্তরা তুরাগ এলাকার মেসার্স লতিফ এন্ড কোং ফিলিং স্টেশন অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে ৩১০ মিলি লিটার এবং দুইটি ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ১৬০ মিলি লিটার ও ১৭০ মিলি লিটার তেল কম প্রদান করা হয়।
গাজীপুরের চন্দ্রা এলাকার মেসার্স মুন স্টার ফিলিং স্টেশনের একটি অকটেন ও একটি ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিলি লিটার ও ৭০ মিলি লিটার তেল কম প্রদান এবং চারটি গিলবার্কো ডিসপেন্সিং ইউনিট বিএসটিআই’র সিলবিহীন অবৈধভাবে ব্যবহার করে আসছে। এ ধরনের কার্যক্রমে ওজন ও পরিমাপ মানদন্ড আইন লঙ্ঘন হওয়ায় এ সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে একই আইনে মামলা দায়ের করা হয়।
বিএসটিআই’র এই অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মোঃ রেজাউল করিমের নেতৃত্বে পরিদর্শক মোঃ লিয়াকত হোসেন ও মোঃ বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন। (বাসস)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com