বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

ফাহাদ হত্যাকান্ডকে পুঁজি করে কেউ যেন তাদের স্বার্থ হাসিল করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার আহবান :তথ্যমন্ত্রী

ফাহাদ হত্যাকান্ডকে পুঁজি করে কেউ যেন তাদের স্বার্থ হাসিল করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার আহবান :তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আবরার ফাহাদ হত্যাকান্ডকে পুঁজি করে কেউ যেন তাদের স্বার্থ হাসিল করতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন।
তিনি বলেন .“বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকান্ডকে পুজি করে কেউ যেন তাদের স্বার্থ হাসিল করতে না পারে। এই ঘটনা নিন্দনীয়, নৃশংস এবং ন্যাক্কারজনক। প্রশ্ন হলো দাবি মেনে নেযার পরেও কেন তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা।
তথ্যমন্ত্রী আজ সচিবালয়ে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে আরো বলেন, বুয়েটে ছাত্র আন্দোলনকে পুঁজি করে বিএনপি এবং তাদের মিত্ররা দেশকে অশান্ত করতে চায় ছাত্রদল এবং শিবির আড়ালে বুয়েটে ছাত্র আন্দোলনের সাথে যুক্ত হয়েছে ।
তিনি বলেন, বিএনপি এ আন্দোলনে তাদের এজেন্ট ঢুকিয়ে দিয়েছে। রগকাটা বাহিনী এই শিবির তাকে দুইবার হত্যা করার চক্রান্ত করেছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘ফাহাদ হত্যাকান্ডের ঘটনায় ছাত্রদের প্রতিবাদের সঙ্গে আমি একমত। তবে আমার প্রশ্ন ছাত্রদের দাবি মেনে নেয়ার পরে কেন আন্দোলন।
তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা প্রথম থেকেই এ ঘটনার প্রতিবাদ করেছি। কেউ দাবি তোলার আগেই সরকার ব্যবস্থা নিয়েছে। মামলা হওয়ার আগেই পুলিশ ১০ জনকে গ্রেফতার করেছে। এ পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। দেশের ইতিহাসে এতো দ্রুত কোনো ঘটনায় ব্যবস্থা নেয়া হয়নি
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ‘বুয়েটে ছাত্র দলের দুই গ্রুপের মারামারির কারণে মেধাবী ছাত্রী সনি হত্যাকান্ডে পুলিশ হত্যাকারীদের পালিয়ে যেতে সহায়তা করেছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মহসীন হলে এক ছাত্রকে হত্যাকরে পানির ট্যাংকিতে রেখে দেয়া হয়েছিল। সেই পানি ছাত্ররা খেয়েছিল। বিশ্ববিদ্যালয় ছাত্র চুন্নুকে হত্যা করা হয়েছিল। এসব ঘটনায় বিএনপি কোনো ব্যবস্থা নেয়নি।
বর্তমান পরিস্থিতি উত্তরণে বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের সিদ্ধান্ত সহায়ক হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, তবে এটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ব্যাপার। দেশে ছাত্র রাজনীতি বন্ধের দাবি অমূলক। এদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে ছাত্ররা গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতির মূল প্রতিপাদ্য ভারত বিরোধীতা। তাদের এই টেবলেট বেশিদিন কাজ করবে না উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের স্বার্থ রক্ষা করেই ভারতের সাথে চুক্তি হয়েছে। ছিটমহল চুক্তি এবং সমুদ্রসীমা বিজয় হয়েছে। ভারতের সাথে আমাদের সুসম্পর্ক রয়েছে।
তিনি বলেন, ‘ভারত আমাদের চট্টগ্রাম এবং মোংলা বন্দর ব্যবহার করলে আমারা আর্থিক লাভবান হবো। তাছাড়া ভারতের সাথে আমাদের অন্যান্য যেসব চুক্তি হয়েছে সেগুলো দেশের স্বার্থ রক্ষা করেই হয়েছে। বিএনপি এ বিষয়টিকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। না বুঝে কথা বলছে। এটি তাদের পুরনো অভ্যাস।
হাছান মাহমুদ বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক যে সমস্য সেটি পুরনো, দেশের সর্বোচ্চ চিকিৎসা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার চিকিৎসা দেয়া হচ্ছে। বিএনপি নেতা রুহুল কবির রিজভী খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যে অভিযোগ করছেন তা অমূলক বলে উল্লেখ করেন তিনি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com