October 18, 2019, 1:10 pm

সংবাদ শিরোনাম :
মেক্সিকোর নিরাপত্তা বাহিনীর সদস্যরা মাদক সম্রাট জোয়াকিন ‘এল চাপো’ গুজমানের পুত্রকে গ্রেফতার করেছে নিউইয়র্ক থেকে সিডনি পর্যন্ত এই প্রথম বাণিজ্যিকভাবে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে ১৩০পিস স্বর্ণের বারসহ এক যাত্রী আটক নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ১৬৬ জনকে আটক করেছে নৌ-পুলিশ বাংলাদেশকে উন্নত ও শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী শেখ রাসেলের ৫৬তম জন্মদিন পালিত সভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধ : ওবায়দুল কাদের  তুরস্ক সামরিক অভিযান বিরতির জন্য রাজি হয়েছে ঠাকুরগাঁওয়ে শেখ রাসেলের জন্ম বার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে বিনামুল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প
জীবণ জীবণের জন্য মানুষ মানুষের জন্য।।বাঁচতে চায় স্কুল পড়ুয়া ছাত্রী শান্তা

জীবণ জীবণের জন্য মানুষ মানুষের জন্য।।বাঁচতে চায় স্কুল পড়ুয়া ছাত্রী শান্তা

 

এইচ আর হিরু গাইবান্ধাঃ

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ঝালিঙ্গী গ্রামের এক অসহায় পিতার স্কুল পড়ুয়া কন্যা শামরীন আক্তার শান্তা ফিরে পেতে চায় স্বাভাবিক জীবন। সমাজের ধণাঢ্য দানশীল ব্যাক্তিদের কাছে গরীব অসহায় বাবা মা’র একমত্র কন্যার চিকিৎসার জন্য অর্থ সাহায্য কামনা করছেন তারা। ২০০১ সালে জীবিকাকার তাগিদে ঢাকায় অবস্থানকালে রোটারি এন্ড পাবলিক স্কুলে প্রথম শেনীর পড়া অবস্হায় শান্তা হটাৎ মাথা ঘুরে পরে যায় ।পরে চিকিৎসকের শরানা পন্ন হলে তারা জানান শান্তার ব্রেনটিউমার ধরা পরেছে।
পর পর দু’টি অপারেশন অকৃতকার্য হয়ে তৃতীয়বার ভারতের মাদ্রাজে এ মাথার টিউমার অপসারণ করতে সক্ষম হয়। এ অপারেশনের ফলে ব্লাড সার্কুলেশনের ব্যাঘাত হওয়ার পর হতে হটাৎ খিচুনি দিয়ে জ্ঞান হারিয়ে ফেলে শান্তা। এখন আর একটি অপারেশন (ইপিলিপসি) করা দরকার বলে চিকিৎসকরা জানা। ২০০১ সাল থেকে বাবা খন্দকার মোহাম্মদ মতলুবর রহমান (শামিম) কর্মরত এমবিএম গার্মেন্টস-এর মালিক মাহমুদর রহমান ও বন্ধু বান্ধবের সহায়তায় ২০০৬ সালে ভারতের মাদ্রাজে মাথায় প্রথম অস্ত্রপাচার করা হয়।

বর্তমানে শেরে বাংলা নগর সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ১০ম শ্রেণিতে পড়াশুনা করছে শান্তা। স্বাভাবিক অবস্থায় থাকতে হলে নিয়মিত ঔষধ সেবন করতে হয় তা অত্যন্ত ব্যয়বহুল। অপারেশনে মাধ্যমে ব্লাড সার্কুলেশন স্বাভাবিক করলে সে একা চলাফেরা করতে পারবে কিন্তু এ অপারেশন (ইপিলিপসি) করতে হলে এ পরিবারটিকে গুনতে হবে প্রায় ৬০ লক্ষধিক টাকা। বিশাল অংকের এ টাকা জোগার করা সম্ভব নয় পরিবারটির একার পক্ষে। তাই বাবা-মা মাননীয় প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আশার আকুতি জানিয়েছেন।

বর্তমানে ক্ষুদ্র এ ব্যবসায়ী সময় ও মেয়ের অসুস্থতা সাথে তাল মিলিয়ে চলতে না পারায় এমবিএম গার্মেন্টসে প্রশাসনিক বিভাগের চাকুরী ছেড়ে দিয়ে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে দিনযাপন করছে। জীবনের চলার পথে সবটুকু আয় মেয়ের চিকিৎসার জন্য ব্যায় হয়ে যাওয়ায় নিজ বসতবাড়ি গড়ে তুলতে পারেননি। শান্তা গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের ঝালিঙ্গী গ্রামের বাসিন্দা।

সহযোগীতা করার জন্য হিসাব নম্বর কৃষি ব্যাংক, মিরপুর -১৩, শাখা-৩২০৫। যোগাযোগ মোবাইল ও বিকাশ নম্বর-০১৭১৫৪১৬২৫৫।এগিয়ে অাসুন বাস্তবকে সত্য করে মানুষ মানুষের জন্য জীবণ জীবণের জন্য।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com