October 19, 2019, 5:03 am

সংবাদ শিরোনাম :
মেক্সিকোর নিরাপত্তা বাহিনীর সদস্যরা মাদক সম্রাট জোয়াকিন ‘এল চাপো’ গুজমানের পুত্রকে গ্রেফতার করেছে নিউইয়র্ক থেকে সিডনি পর্যন্ত এই প্রথম বাণিজ্যিকভাবে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে ১৩০পিস স্বর্ণের বারসহ এক যাত্রী আটক নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ১৬৬ জনকে আটক করেছে নৌ-পুলিশ বাংলাদেশকে উন্নত ও শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী শেখ রাসেলের ৫৬তম জন্মদিন পালিত সভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধ : ওবায়দুল কাদের  তুরস্ক সামরিক অভিযান বিরতির জন্য রাজি হয়েছে ঠাকুরগাঁওয়ে শেখ রাসেলের জন্ম বার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে বিনামুল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প
জানুয়ারির মধ্যে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু হবে : বিমান সচিব

জানুয়ারির মধ্যে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু হবে : বিমান সচিব

২০২০ সালের জানুয়ারির মধ্যে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করা হবে।
আজ হোটেল ইন্টারকন্টিনেন্টালে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসন এর সাথে বৈঠককালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মহিবুল হক একথা জানান।
সচিব বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ও ঐকান্তিক আগ্রহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহর এখন অনেক আধুনিক। বিমানবহরে রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সব উড়োজাহাজ। প্রবাসী বাংলাদেশীদের সুবিধার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যেই ম্যানচেস্টারে ফ্লাইট চালুর অনুমোদন দিয়েছেন। ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করার সকল প্রস্তুতিই ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বিমান তার সক্ষমতা পূর্ণ মাত্রায় ব্যবহার করার জন্য শিগগিরই আরও কিছু নতুন রুটে সরাসরি ফ্লাইট চালু করবে।’
ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করা হলে তা হবে অত্যন্ত আনন্দের এবং লাভজনক একটি রুট। এতে ম্যানচেস্টারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাসহ উত্তর-দক্ষিণ ইংল্যান্ডে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশী উপকৃত হবে।
তিনি বলেন, ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করার জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা বাংলাদেশকে প্রদান করা হবে।
বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হোটেল ইন্টারকন্টিনেন্টাল এর ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. মোশাররফ হোসেন, ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার আব্দুল জব্বার, ব্রিটিশ হাইকমিশন ঢাকার প্রথম সচিব নকীব আকবর, ম্যানচেস্টার এয়ারপোর্ট গ্রুপের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর অ্যাডাম জাপ ও ম্যানচেস্টার ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট এজেন্সি সার্ভিসের বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর ডেনিয়েল স্টোরের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com