শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৫:৪৩ অপরাহ্ন

গোপন তথ্য ফাঁসকারীকে সহায়তা দানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত ট্রাম্পের

গোপন তথ্য ফাঁসকারীকে সহায়তা দানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত ট্রাম্পের

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার ওয়াশিংটনে ফিরে এসে কংগ্রেসের ডেমোক্র্যাট সদস্য ও সংবাদ মাধ্যম্যের বিরুদ্ধে এবং প্রেসিডেন্ট ট্রাম্প তার ক্ষমতা অপব্যবহার করেছেন এমন অভিযোগে যেসব সরকারী কর্মকর্তা গোপন তথ্য ফাঁসকারীকে সহায়তা করে ছিলেন তাদের বিরুদ্ধে পালটা ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত দিয়ে ছিলেন। প্রেসিডেন্ট ট্রাম্প গত কয়েক দিন নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘে সাধারণ অধিবেশনে যোগ দিয়ে হোয়াইট হাউজে ফিরে এসেছেন। বৃহস্পতিবার গোয়েন্দা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জোসেফ ম্যাগুয়াইর যখন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটির কাছে সাক্ষ্য দিচ্ছিলেন একই সময় প্রেসিডেন্ট ওয়াশিংটনে ফিরে আসেন। গোয়েন্দা বিভাগের পরিচালক বলেছেন, প্রশাসন কংগ্রেসের কাছে গোপন তথ্য ফাঁসকারীর অভিযোগ পেশ করতে বিলম্ব করেছে।
ঐ অভিযোগে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প ২৫শে জুলাই ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলদাইমির যোলেন্সকির সংগে টেলিফোন আলাপে ২০২০ সালের নির্বাচনে ডেমোক্রেটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার ছেলেকে তদন্ত করার কথা বলেছেন।
তবে প্রেসিডেন্ট বলেন, আমাদের দেশের জন্য এটাএলজ্জা জনক। প্রেসিডেন্ট ট্রাম্প টুইট বার্তায় কঠোরভাবে লিখেছেন, “এক সংগে থাকুন, তাদের বিরুদ্ধে এগিয়ে যান, এবং রিপাবলিকানরা জোর লড়াই করে যান। আমাদের দেশ এখন ঝুঁকির সম্মুখীন”
সাক্ষ্যদান কালে ম্যাগুয়াইরবলেছেন তিনি আইন ও নীতিমালা মেনেই কাজ করেছেন। ম্যাগুয়াইর আরও বলেন, তার আইনগত ভাবে সেই ক্ষমতা ছিল না যে তিনি ঐ অভিযোগ আগে ভাগে প্রকাশ করবেন

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com