বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:০৮ অপরাহ্ন

আনন শিশুসাহিত্য ৩২তম আসর অনুষ্ঠিত

আনন শিশুসাহিত্য ৩২তম আসর অনুষ্ঠিত

২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার বিকাল ৪টায় আনন ফাউন্ডেশন আয়োজিত আনন শিশুসাহিত্য আসর-এর ৩২তম আসরটি আনন সেন্টার, ২৫১৬ পূর্ব ভাটারা, নতুন বাজার, গুলশান-২, ঢাকায় ফাউন্ডেশনের সভাপতি স.ম. শামসুল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য এই শিশুসাহিত্য আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক ও গবেষক ড. তপন বাগচী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশুসাহিত্যিক ও টিভি প্রযোজক খায়রুল বাবুই এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনন ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা পরিষদের সদস্য ছড়াকার সিরাজুল ফরিদ এবং শিশুসাহিত্যিক সৈয়দ আল ফারুক।

আসরের শুরুতে আনন ফাউন্ডেশনের সূচনা সংগীত এবং দেশাত্ববোধক গান পরিবেশন করে আনন ফাউন্ডেশনের শিশুরা। স্বরচিত লেখা পাঠে অংশ নেন সিরাজুল ফরিদ, সৈয়দ আল ফারুক, নুরুদ্দীন শেখ, আতিয়ার রহমান, মীর জামাল উদ্দিন, খন্দকার মাহমুদুল হাসান, বি এম বরকতউল্লাহ, আতিক রহমান, চন্দনকৃষ্ণ পাল, আরিফ নজরুল, ওমর ফারুক নাজমুল, মালেক মাহমুদ, শিবুকান্তি দাশ, মনিরুজ্জামান পলাশ, শাহজাহান মোহাম্মদ, মাহমুদ মোস্তফা, আমিনুল ইসলাম মামুন, জাহিদ জাবের, নূর মোহাম্মদ দীন, নবীর হোসাইন। গল্প পড়ে শোনান দীপু মাহমুদ, অমিত কুমার কুন্ডু, মাহবুব লাভলু ও সাজ্জাদ বাবু। আবৃত্তি করেন আবিদ করিম মুন্না। শিশুদের মধ্য থেকে লেখা পাঠে অংশ নেয় জয়নাব বিনতে আলী, মোর্শেদা আফনুন ইয়া, সাইদুল ইসলাম, নাইমা বিনতে তাবাসসুম, লামিয়া তিন্নি, তাফসিরা হাসান তা-সীন।

অনুষ্ঠানে তপন বাগচী এবং খায়রুল বাবুই-এর লেখা ছড়া থেকে বৃন্দ আবৃত্তি করে শোনায় আনন ফাউন্ডেশনের ছোট্ট বন্ধুরা।

সম্মানিত অতিথি ছড়াকার সিরাজুল ফরিদ এবং শিশুসাহিত্যিক সৈয়দ আল ফারুক শুভেচ্ছা বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির ভাষণে খায়রুল বাবুই বলেন, আমার লেখালেখি শুরু ফিচার দিয়ে। পরবর্তীতে আমি শিশুসাহিত্য নিয়ে কাজ করেছি। আমাদের সময়ে সাহিত্য নিয়ে কাজ করাটা অত সহজ ছিল না। কিন্তু প্রিয় সোনামণিরা সেদিক থেকে তোমরা ভাগ্যবান এই কারণে যে, আমাদের প্রিয় মানুষ স.ম. শামসুল আলম তোমাদের জন্য একটা প্রতিষ্ঠান তৈরি করে দিয়েছে, যার নাম আনন ফাউন্ডেশন। তোমরা এই আনন ফাউন্ডেশনের মাধ্যমে শিল্প-সাহিত্যের নানা শাখায় সাফল্য লাভ করবে আমি এমনটাই আশা করি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com