শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

রোহিঙ্গা ও ক্ষতিগ্রস্ত অন্য জনগোষ্ঠীর জন্য প্রায় ১০৬৭ কোটি টাকার নতুন মানবিক সহায়তার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র

রোহিঙ্গা ও ক্ষতিগ্রস্ত অন্য জনগোষ্ঠীর জন্য প্রায় ১০৬৭ কোটি টাকার নতুন মানবিক সহায়তার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের সম্মতির ভিত্তিতে স্বেচ্ছামূলক, নিরাপদ, মর্যাদাপূর্ণ এবং টেকসই প্রত্যাবর্তনের উপযোগী পরিবেশ সৃষ্টি করতে মিয়ানমারের প্রতি পুনরায় আহ্বান জানিয়েছে।

বুধবার ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে যুক্তরাষ্ট্র সরকার রোহিঙ্গা শরণার্থী ও বাংলাদেশে তাদের আশ্রয় দেওয়া স্থানীয় জনগোষ্ঠী এবং মিয়ানমারে অভ্যন্তরীণ ভাবে বাস্তুচ্যুত রোহিঙ্গা ও ক্ষতিগ্রস্ত অন্য জনগোষ্ঠীর জন্য প্রায় ১০৬৭ কোটি টাকার নতুন মানবিক সহায়তার ঘোষণা দিয়েছে। এতে বলা হয় এই অর্থ বাংলাদেশে আশ্রয় নেওয়া ৯ লাখেরও বেশি শরণার্থীর একটি অংশের পাশাপাশি বাংলাদেশে তাদের আশ্রয় দেওয়া স্থানীয় জনগোষ্ঠীর জরুরি চাহিদা মেটাতে সহায়তা করবে।এছাড়াও এ তহবিল মিয়ানমারের অন্যান্য ক্ষতিগ্রস্ত সম্প্রদায়ের সদস্যসহ সেদেশে অভ্যন্তরীণ ভাবে বাস্তুচ্যুত লোকজনকে জীবনরক্ষাকারী সহায়তা দেবে।

২০১৭ সালের আগস্টে রোহিঙ্গা সংকট সৃষ্টির পর এ পর্যন্ত যুক্তরাষ্ট্র প্রায় ৫৬২০ কোটি টাকা সহায়তা দিয়েছে। অন্যান্য দেশ ও অংশীজনদেরও একই ভাবে সাড়া দেওয়ার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com