শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন

হামদর্দ এমডির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদসভা ও মানববন্ধন! 

হামদর্দ এমডির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদসভা ও মানববন্ধন! 

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর : একজন দানবীর সমাজসেবকের নাম ইউসুফ হারুন ভূঁইয়া। তিনি স্বনামধন্য ইউনানী প্রতিষ্ঠানটা হামদর্দ ল্যাবরেটরি (ওয়াকপ) বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক। ইউনানি চিকিৎসায় বিশেষ অবদান রাখায় তিনি ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। সম্প্রতি তাঁর নিজ এলাকার লক্ষীপুরের কিছু বিপথগামী, অতি উৎসাহিত মুক্তিযোদ্ধা ও স্বার্থান্বেষী মহল তার নামে মিথ্যাচার করছেন। তাকে স্বাধীনতাবিরোধী আখ্যা দিয়ে ফায়দা হাসিল করার অপচেষ্টা করছেন।
তারই প্রতিবাদে লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা শিক্ষক সাংবাদিক সচেতনমহলের মাঝে ঘৃনা ছড়িয়ে পড়ে। মুক্তিযুদ্ধের সময় যারা বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত হয়ে পশ্চিমাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে গেছেন সেসব মুক্তিযোদ্ধাদের মধ্যে নূর মোহাম্মদ ও প্রফেসর নুরুল হুদা বকুল তাদের বক্তব্যে তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করেন। সভাশেষে মানববন্ধন করেন লক্ষীপুরের ৯নং জয়পুর ইউনিয়নের মুক্তিযোদ্ধারা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক ও এলাকাবাসীসহ সর্বস্তরের সচেতন মহল।
অত্রি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম বেলাল হোসেন পাঠান এর সভাপতিত্বে প্রতিবাদ সভা ও মানববন্ধনে  বক্তারা ইউসুফ হারুন ভূঁইয়ার বাল্যজীবন কৈশোর জীবন তথা ছাত্রজীবন থেকে হামদর্দ এর ব্যবস্থাপনা পরিচালক হওয়া পর্যন্ত এই দীর্ঘ জীবন আলোকপাত করেন। এ সময় তারা কখনো ইউসুফ হারুন ভূঁইয়া কে স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকতে দেখেননি। বরং তিনি ও তার পরিবার মুক্তিযোদ্ধাদের স্বপক্ষে অবস্থান নিয়ে মুক্তিযোদ্ধাদের থাকা খাওয়ার পাশাপাশি তাদের আশ্রয় দেন।
দেশের স্বনামধন্য ব্যক্তিত্বদের একজন ইউসুফ হারুনের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ সভা ও মানববন্ধনে আরো বক্তব্য রাখেন আবুল কাশেম মাস্টার, ফিরোজ মাহমুদ বাকি, কুদ্দুস কাজী, সেলিম কাজী, মঈন উদ্দিন কাজি, মুক্তিযোদ্ধা মুজিবুল হক, আবু সাঈদ,পঙ্গু মুক্তিযোদ্ধা মফিজ উল্লাহ, আব্দুল হান্নান প্রমুখ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com