October 12, 2019, 10:51 pm

সংবাদ শিরোনাম :
তুরস্কের প্রতি হামলা বন্ধের আহ্বান নেটোর লোহিত সাগরের উপকূলে ইরানের তেলের ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলা সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের আক্রমণে এক লাখ মানুষ স্থানচ্যুত বিশ্বের উৎপাদিত ইলিশের প্রায় ৮০ শতাংশ আহরিত হয় বাংলাদেশে পাঁচ বছরে অতি দরিদ্রের হার ৫ শতাংশের নিচে নামিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী সাংগঠনিক রাজনীতির বিষয়ে সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন : শিক্ষামন্ত্রী দাবি মেনে নেয়ার পরও বুয়েটে আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন প্রধানমন্ত্রীর গাইবান্ধায় পিতা কর্তৃক নিজ কন্যাকে শ্লিনতাইহানির অভিযোগ লক্ষ্মীপুরে সড়কে চাঁদাবাজি করায় ৯ জনের কারাদন্ড! বগুড়ার আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত
তালতলীতে জন্ম সনদে ইউপি সচিবের অতিরিক্ত ফি আদায়

তালতলীতে জন্ম সনদে ইউপি সচিবের অতিরিক্ত ফি আদায়

মল্লিক মো জামাল, বরগুনা  প্রতিনিধি  : বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নে জন্ম নিবন্ধন সনদে ইউপি সচিবের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। সরকারী নিয়মানুযায়ী  জন্ম থেকে ৪৫ দিন পর্যন্ত  জন্ম নিবন্ধন ফ্রি। ৫ বছর পর্যন্ত ২৫ টাকা ও ৫ বছরের উপর সব বয়সীদের ৫০ টাকা ফি নেয়ার নিয়ম থাকলেও সোনাকাটা ইউ পি সচিব আক্তারুজ্জামান ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত ফি আদায় করছেন বলে অভিযোগ করছেন ভুক্তভোগিরা।

জানা গেছে, ঐ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কবিরাজপাড়া গ্রামের মোঃ আব্বাস উদ্দিনের নিকট থেকে ১৫০ টাকা ও একই গ্রামের মোঃ আফজাল হোসাইনের নিকট থেকে ২০০ টাকা ফি আদায় করেছেন ইউ পি সচিব। আব্বাস উদ্দিন ও মোঃ আফজাল হোসাইনের মত আরও  অনেকেই অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ করেছেন সোনাকাটা ইউ পি সচিবের বিরুদ্ধে। সরকারী নিয়মনীতি উপেক্ষা করে ইউ পি সচিব আক্তারুজ্জামান এভাবে জন্ম নিবন্ধন সনদে লাগামহীন ফি আদায় করলেও  দেখার কেউ নেই।

এ বিষয় অভিযুক্ত ইউপি সচিব এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন,জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে জনগনের কাছ থেকে ৫০-২০০ টাকা পর্যন্ত জন্মনিবন্ধন ফি আদায় করছেন বলে স্বীকার করেছেন।

বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ মুঠোফোনে বলেন,অবৈধভাবে টাকা আদায়ের অনুমতি দেয়ার প্রশ্নই ওঠে না।এমন কিছু সে করে থাকলে তাকেই এর দায়ভার বহন করতে হবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com