বুধবার, ২৮ Jul ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে প্রচন্ড লড়াই চলছে

আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে প্রচন্ড লড়াই চলছে

আফগানিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন, আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী উত্তর পশ্চিমাঞ্চলের একটি গুরুত্বপূর্ণ জেলা তালিবানের কাছ থেকে পাঁচ বছর পর আবারো নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে। ওদিকে আফগানিস্তানের অন্যত্র বিভিন্ন প্রদেশে প্রচন্ড লড়াই চলছে।

১৮ বছর ধরে চলে আসা আফগান যুদ্ধ সমাপ্তির লক্ষ্যে, কাতারে তালিবান প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন করে শান্তি আলোচনায় যুক্ত থাকা সত্ত্বেও, তারা আফগানিস্তানে জোরালো লড়াই চালিয়ে যাচ্ছে।

আফগান প্রতিরক্ষা মন্ত্রক বলেছে বাদাকশাঁ প্রদেশে ওয়ার্দো জেলা নিয়ন্ত্রণের জন্য লড়াইয়ে প্রায় শ’খানেক তালিবান নিহত হয়েছে যাদের মধ্যে তাদের শীর্ষ কমান্ডারও রয়েছেন। আফগান প্রতিরক্ষা মন্ত্রক দাবি করেছে যে, তারা কোন রকম ক্ষয়ক্ষতি ছাড়াই সফল ভাবে এই অভিযান চালিয়েছে।

ঐ বিবৃতিতে, মন্ত্রক জানায় যে নিহতেদের মধ্যে তালিবানের কথিত ছায়া-গভর্ণর ক্বারী ফসিহউদ্দিনও ছিলেন। তবে তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ সরকারের এই সব দাবি অস্বীকার করেছেন। তিনি ভয়েস অফ আমেরিকাকে জানিয়েছেন যে, ঐ জেলায় এখনো লড়াই চলছে এবং ফসিহউদ্দিনের মৃত্যুর খবরকে শত্রু পক্ষের অপপ্রচার বলে অভিহিত করেন। তবে নিরপেক্ষ কোন সুত্র থেকে এই পরস্পরবিরোধী সংবাদের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com