শনিবার, ২৪ Jul ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে জয় দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করতে চান রাসেল ডোমিঙ্গো

বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে জয় দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করতে চান রাসেল ডোমিঙ্গো

জয় দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করতে চান রাসেল ডোমিঙ্গো। চট্ট্রগামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টটি হবে টাইগার দলের প্রধান কোচ হিসেবে ডোমিঙ্হোর প্রথম এসাইনমেন্ট।
বাংলাদেশ দলের অনুশীলনের আগ আজ মঙ্গলবার ডোমিঙ্গো বলেন, ‘অবশ্যই, আমি জয় দিয়ে শুরু করতে চাই। কেউই পরাজিত হতে চায়না। জয় দিয়ে শুরু করতে পারাটা সত্যিকারার্থেই অনেক বড় কিছু হবে।
ডোমিঙ্গোর আগে বাংলাদেশ দলের দুই কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং স্টিভ রোডসের শুরুটা হয়েছিল পরাজয় দিয়ে। উভয় কোচেরই প্রথম এসাইনমেন্ট ছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজ দিয়ে। দুজনের অধীনেই বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছিল।
তবে ডোমিঙ্গোর এসাইনমেন্ট শুরু হচ্ছে দেশের মাটিতে। যেখানে গত তিন বছরে টাইগাররা নিজেদের দুর্গ বানিয়েছে। সঙ্গত কারণেই আত্মবিশ্বাসী হতে পারেন ডোমিঙ্গো এবং তার এখানে ধারা ভাঙ্গার যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে।
ডোমিঙ্গো বলেন বাংরাদেশী খেলোয়াড়রা তাদের সঠিক ধারা বজায়ে রাখতে পারলে ম্যাচটি জেতা তাদের জন্য অনেক সহজ হবে।
তিনি বলেন, ‘আমাদের নিজেদের খেলার প্রতিই নজর রাখতে হবে। ধৈর্য্যশীল হয়ে কটিন ক্রিকেট খেলার প্রতি আমাদের নজর দিতে হবে। আফগানিস্তানের বিপক্ষে আমাদের বোলিং পার্টনারশীপ গড়ে তুলতে হবে। সেটা করতে পারলে ফল আমাদের পক্ষেই আসবে।
টেস্টর আগে খেলোয়াড়দের কঠোর অনুশীলন দেখে ডোমিঙ্গো আশাবাদী যে, তারা আফগানিস্তানের বিপক্ষে ভুল করবে না।
তিনি বলেন খেলোয়াড়দের কাজের ধরন এবং সংকল্প তাকে এতটাই সন্তস্ট করেছে যে তিনি তাদের কাছ থেকে আর বেশি কিছু চাইতে পারেন না।
তিনি আরো বলেন, ‘গত দুই সপ্তাহ যাবত আমি এখানে কাজ করছি। আমি যা দেখেছি তাতে খুবই এক্সাইটেড। গত দুই সপ্তাহ ছেলেরা অবিশ্বাস্য কঠিন পরিশ্রম করেছে। এ পর্যন্ত যা দেখেছি তাতে আমি অত্যন্ত সন্তস্ট। ছেলেদের, শক্তি, মনোভাব, কাজের ধরন অসাধারন। তাদের কাজে আমি সত্যিই খুব খুশি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com