শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

বরগুনার  রিফাত শরীফ হত্যা মামলায় মিন্নি জামিনে মুক্তি

বরগুনার  রিফাত শরীফ হত্যা মামলায় মিন্নি জামিনে মুক্তি

বরগুনার  রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি  জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

জামিনের আদেশের কপি জেলা কারাগারে পৌঁছানোর পর মিন্নি বিকাল সাড়ে ৪টা দিকে মুক্তি পান বলে জানান জেল সুপার আনোয়ার হোসেন।

এসময় মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর তাকে গ্রহণ করেন।

এর আগে গত ২৯ আগস্ট বাবার জিম্মায় থাকা এবং গণমাধ্যমের সাথে কথা না বলার শর্তে মিন্নিকে জামিন দেয় হাইকোর্ট। আদালত বলে, ১৯ বছর বয়সী মিন্নি জামিনে থাকা অবস্থায় তার বাবার জিম্মায় থাকবেন এবং গণমাধ্যমের সাথে কথা বলতে পারবেন না। এ ব্যত্যয় ঘটলে তার জামিন বাতিল হবে।

পরে গত রবিবার হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন রাষ্ট্রপক্ষের অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন।

সোমবার হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এদিকে রিফাত হত্যা মামলায় রবিবার মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে বরগুনা পুলিশ। আদালত পরিদর্শক আব্দুল কুদ্দুস জানান, সদর থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির বিকাল সাড়ে ৪টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম গাজীর কাছে ৬১৪ পৃষ্ঠার অভিযোগপত্র জমা দেন।

রিফাত হত্যার ঘটনায় তার বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা সদর থানায় মামলা করেছিলেন। মামলায় এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে প্রধান আসামি সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

অভিযুক্তদের মধ্যে ১৪ জন কিশোর হওয়ায় তাদের বিরুদ্ধে আলাদা সম্পূরক অভিযোগপত্র জমা দেয়া হয়েছে।মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোরের দাবি, কারাগারে মিন্নি তাদের জানিয়েছেন যে নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি আদায় করা হয়েছে। ৩১ জুলাই মিন্নির ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন জানানো হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com