September 18, 2019, 6:16 pm

সংবাদ শিরোনাম :
সৌদি আরবের তেল ক্ষেত্রে ড্রোন ও ক্ষেপনাস্ত্র আক্রমণের সুত্রপাত ইরান থেকে যুক্তরাষ্ট্র নিউইয়র্কে বাংলাদেশ-মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠকের সম্ভাবনা যুুক্তরাজ্যের ব্যবসায়ীরা বাংলাদেশের ডিজিটাল প্লাটফর্মে বিনিয়োগে আগ্রহী : পলক সরকার রেলখাতকে অধিক গুরুত্ব দিয়েছে : নুরুল ইসলাম সুজন নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী ইউএনজিএ’তে রোহিঙ্গা প্রশ্নে সুনির্দিষ্ট প্রস্তাব পেশ করবেন : মোমেন জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে উঠলো বাংলাদেশ জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতু চালুর দিন থেকে সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে : রেলপথ মন্ত্রী প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন
প্রকল্পের ভুল এ্যাসেসমেন্ট হলে দায়ী কর্মকর্তা শাস্তি পাবে : প্রধানমন্ত্রী

প্রকল্পের ভুল এ্যাসেসমেন্ট হলে দায়ী কর্মকর্তা শাস্তি পাবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন কর্মকর্তার গাফিলতির কারণে উন্নয়ন প্রকল্প প্রণয়নের সময় ভুল এ্যাসেসমেন্টে হলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।
মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশনা দেন।
সভাশেষে পরিকল্পনামন্ত্রী সংবাদিকদের বলেন, ‘মেঘনা নদীর ভাঙ্গন হতে ভোলা জেলার চরফ্যাশন পৌরশহর সংরক্ষণ’ প্রকল্পের সংশোধনী প্রস্তাব অনুমোদন দিতে গিয়ে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন।
পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বলেছেন এর আগে পানি সম্পদ মন্ত্রণালয়ের একটি প্রকল্পে প্রকৌশলীর গাফিলতির কারণে ভুল এ্যাসেসমেন্ট হয়,এতে অনেক টাকা নষ্ট হয়ে গিয়েছিল। আবার ওই প্রকৌশলী দেখি এই প্রকল্পের সঙ্গেও যুক্ত আছেন। তাহলে তখন কার ভুলের জন্য তাকে কি শাস্তি দেয়া হয়েছে?
প্রধানমন্ত্রী এসময় পানিসম্পদ মন্ত্রী এবং সচিবকে সংশ্লিষ্ট প্রকৌশলীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
মান্নান জানান, প্রধানমন্ত্রী কৃষিজাত পণ্যের রফতানি বৃদ্ধি পাওয়ায় দু’টি কার্গো বিমান কেনার বিষয়ে চিন্তা করতে বলেছেন বাংলাদেশ বিমানকে। প্রধানমন্ত্রী বলেন, এখন হিমায়িত মাছ ও কৃষিজাত পণ্যের রফতানি বেড়েছে। অন্য কোম্পানির বিমান ভাড়া নিয়ে রফতানি পণ্য পাঠাতে হচ্ছে। এতে ব্যবসায়ীদের ভাড়া পরিশোধে অনেক টাকা চলে যাচ্ছে। আমরা যদি দু’টি কার্গো বিমান কিনতে পারি, তাহলে অনেক কম খরচে তারা রফতানি করতে পারবে। তাই বিষয়টি ভেবে দেখা দরকার।
প্রধানমন্ত্রী পর্যায়ক্রমে দেশের সব বিদ্যুৎ লাইন মাটির নিচ দিয়ে নেয়ার নির্দেশ দেন। তিনি বলেছেন, ভবিষ্যতে সব বিদ্যুৎ লাইন মাটির নিচে নিতে হবে। এছাড়া নতুন করে আর কোন সুইচ গেট নির্মাণ না করারও নির্দেশ দেন তিনি।
পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বলেছেন স্লুইচ গেটে পানি আটকে থাকে। মরিচা পড়ে দ্রুত নষ্টও হয়ে যায়। তাই ভবিষ্যতে আর কোন স্লুইচ গেট নির্মাণ করার দরকার নেই। একইসাথে তিনি বৃষ্টির পানিতে ভাঙ্গন রোধে পাহাড়ি এলাকায় সড়কের উভয় পাশে চিকন বাঁশ গাছ রোপনের নির্দেশ দেন।
এছাড়া প্রধানমন্ত্রী একনেক সভায় বৃহৎ সরকারি ভবনগুলোতে ডে কেয়ার সেন্টার স্থাপনের নির্দেশ দেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com