বুধবার, ২৮ Jul ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারীদের সনাক্ত করতে কমিশন গঠন করা হবে : আইনমন্ত্রী

বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারীদের সনাক্ত করতে কমিশন গঠন করা হবে : আইনমন্ত্রী

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারীদের সনাক্ত করতে একটি কমিশন গঠন করতে সরকার নীতিগতভাবে সম্মত হয়েছে।
তিনি বলেন, এই কমিশন হবে অত্যন্ত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। কমিশন একটি গুরু দায়িত্ব পালন করবে। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মন্ত্রিপরিষদ সদস্যগণ বৈঠকে বসে কমিশনের কর্মপরিধি নির্ধারনের পাশাপাশি কমিশনের চেয়ারম্যান এবং সদস্য মনোনয়নের সিদ্ধান্ত নিবেন।
আনিসুল হক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বাষির্কী এবং জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আজ রাজধানীর তেজগাঁও এলাকায় সরকারি শিশু পরিবারের শিশুদের মধ্যে উন্নত খাবার পরিবেশনকালে সাংবাদিকদের এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, আমার একার পক্ষে এই কমিশন গঠনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়, ফলে আমি খুব শিগগির এই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলবো এবং যৌথভাবে সিদ্ধান্ত নিব।
একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত ও পলাতক আসামী তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে আইন মন্ত্রী বলেন, সরকার এই মামলার পলাতক সকল আসামীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছে।
তিনি বলেন, বিএনপি বাংলাদেশে বিশ্বাস করে না। ফলে তারা যখনি ক্ষমতায় এসেছে, তখনি দেশের ¯া^ার্থের বিরুদ্ধে কাজ করেছে। তারা নিজামী ও মুজাহিদদের মতো লোকদেরকে মন্ত্রী বানিয়েছে। শাহ্ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী বানিয়েছে। ইনডেমোনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ রুদ্ধ করে দিয়েছিল।
এখন তারা বিদেশী শক্তির কাছে অভিযোগ করার হুমকি দিচ্ছে। এর আগে মন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ অনুসরন করতে শিশুদের পরামর্শ দেন।
অনুষ্ঠানে আইন বিচার ও সংসদ মন্ত্রনালয়ের আইন ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার এবং তেজগাওঁ সরকারি শিশু পরিবার ও সমাজসেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।(বাসস)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com