বুধবার, ২৮ Jul ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন

ঢাকার জলাবদ্ধতা দীর্ঘদিনের সমস্যা একটি নিরসনে সরকার কাজ করছে: মো. তাজুল ইসলাম

ঢাকার জলাবদ্ধতা দীর্ঘদিনের সমস্যা একটি নিরসনে সরকার কাজ করছে: মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানী ঢাকার জলাবদ্ধতা দীর্ঘদিনের একটি সমস্যা । এ সমস্যা নিরসনে সরকার কাজ করছে।
জলাবদ্ধতা সমস্যা বর্তমানে যথেষ্ঠ কমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, ‘দায়িত্ব নিয়ে সবাই কাজ করলে এ সমস্যা থেকে আমরা পুরোপুরি বের হয়ে আসতে পারবো।   লজিআরডি মন্ত্রী আজ সোমবার বিকেলে রাজধানীর রমনায় বাঙলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের (আইইবি) সেমিনার কক্ষে আইইবি’র ঢাকা কেন্দ্রের উদ্যোগে আয়োজিত ‘ঢাকা মহানগরীর জলাবদ্ধতার কারণ ও তা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ” শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আইইবি, ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ ওয়ালিউল্লাহ সিকদারের সভাপতিত্বে এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েটের পুরকৌশল বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বর্তমানে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের অধ্যাপক প্রকৌশলী ড. মো. মুজিবুর রহমান।
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সভাপতি প্রকৌশলী মো. আবদুস সবুর, সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিংয়ের (আইডব্লিউএম) নির্বাহী পরিচালক প্রকৌশলী ড. এম. মনোয়ার হোসেন, বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের (বুয়েট) পানি সম্পদ কৌশল বিভাগের প্রফেসর প্রকৌশলী ড. মো. আব্দুল মতিন প্রমুখ এ অনুষ্ঠানে বক্তৃতা করেন।
বক্তারা বলেন, ঢাকা মহানগরীর জলাবদ্ধতার জন্য কারিগরী ও প্রাতিষ্ঠানিক কারণ ছাড়াও দেশের আর্থ-সামাজিক অবস্থা দায়ী। তারা বলেন, এ অবস্থার উত্তরণে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাধ্যমে একটি রেগুলেটরী ফ্রেমওয়ার্ক করে দিলে বিভিন্ন দপ্তর/সংস্থার মধ্যে সমন্বয় সহজ হবে।
বক্তারা সমস্যার প্রকৃতির উপর নির্ভর করে সমাধানের ওপর জোর দেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com