বুধবার, ২৮ Jul ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন

সৌদি আরব পৌঁছেছেন ১ লাখ ১২ হাজার ৬০৬ জন হজযাত্রী

সৌদি আরব পৌঁছেছেন ১ লাখ ১২ হাজার ৬০৬ জন হজযাত্রী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ার লাইন্সের ৩২১টি হজ ফ্লাইটে ১ লাখ ১২ হাজার ৬ শ’ ৬ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

আজ ঢাকায় হজ অফিসের এক বুলেটিনে জানানো হয়, ২ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ১৬৫টি ও সৌদি এয়ারলাইন্সের ১৫৬টি হজ ফ্লাইটে এসব হজ যাত্রী নিরাপদে সৌদি আরবে অবতরণ করেন। এরমধ্যে মোট ৩২১টি হজ ফ্লাইটে ৬ হাজার ৯১৬জন সরকারি ব্যবস্থাপনায় এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ৫ হাজার ৬শ’ ৯০ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন।

এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম ২ আগস্ট সৌদি আরবের হজ অফিস পরিদর্শন করে হজ ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নিয়েছেন। এ পর্যন্ত সৌদি আরবে হজ চিকিৎসা কেন্দ্র হতে ৪৬ হাজার ৩৯ জন হজ যাত্রী চিকিৎসা সেবা গ্রহণ করেছেন।

এ বছর প্রথমবারের মত সৌদি আরবের (প্রিঅ্যারাইভাল ইমিগ্রেশন) ঢাকায় বাংলাদেশ বিমান বন্দর থেকে চালু করা হয়েছে। যার ফলে সৌদি আরবের বিমান বন্দরে পৌঁছে হজযাত্রীরা ইমিগ্রেশনের জন্য অপেক্ষা না করে সরাসরি বের হয়ে সহজেই গন্তেব্যে পৌঁছাতে পারছেন।

এবার ৫৯৮টি হজ এজেন্সীর মাধ্যমে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৬ হাজার ৯ শ’ ২৩ জন হজযাত্রী সৌদি আরব যাবেন। গত ৪ জুলাই হজ ফ্লাইট শুরু হয়েছে। সৌদি আরবে শেষ হজ ফ্লাইট হবে আগামী ৫ আগস্ট। আগামী ১৭ আগস্ট হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে।

এ পর্যন্ত বিভিন্ন কারণে ৩ জন মহিলাসহ ২৯ জন হজ যাত্রী মারা গেছেন। এরমধ্যে মক্কায় ২৪ জন মদিনায় ৪ জন ও জেদ্দায় ১ জন হজ যাত্রী ইন্তেকাল করেছেন ।বাসস

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com