বুধবার, ২৮ Jul ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন

সার্বক্ষণিক ডেঙ্গু রোগীদের পাশে থাকার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান :তথ্যমন্ত্রী

সার্বক্ষণিক ডেঙ্গু রোগীদের পাশে থাকার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান :তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মানবিক বিবেচনায় সার্বক্ষণিক ডেঙ্গু রোগীদের পাশে থাকার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি অভিযোগ করেন, কতিপয় চিকিৎসক ডেঙ্গুকে মহামারি হিসেবে ব্যবহার করে ব্যবসার চেষ্টা করছে।
মন্ত্রী আজ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) চত্বরে পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান উদ্বোধনকালে বলেন, ‘বেশীর ভাগ চিকিৎসক মানবিক বিবেচনায় ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়িয়েছেন, তবে চিকিৎসকদের একটি মহল ডেঙ্গুকে মহামারি হিসেবে ব্যবহার করে ব্যবসার চেষ্টা করছে।
তথ্য সচিব আব্দুল মালেক, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম এবং চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও শিল্পীরা এ সময় উপস্থিত ছিলেন।
হাছান বলেন, চিকিৎসক নেতাদের অবশ্যই পদক্ষেপ নিতে হবে, যাতে কেউ ডেঙ্গুকে মহামারি হিসেবে ব্যবহার করে ব্যবসা করতে না পারে।
তিনি বলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ ইতোমধ্যেই জনগণের পাশে দাঁড়িয়েছে এবং তাদের সদস্যদের নির্দেশনা দিয়েছে, প্রয়োজনে তারা বিনা ফি’তে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেবে।
তথ্যমন্ত্রী বলেন, এডিস মশার কারণে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বহু লোক হাসপাতালে ভর্তি হয়ে অথবা তাদের বাসায় চিকিৎসা গ্রহণ করছে।
ড.হাছান বলেন, ডেঙ্গু প্রতিরোধে সরকার ইতোমধ্যেই পদক্ষেপ নিয়েছে, তবে প্রত্যেককেই নিজ নিজ বসতবাড়ির চত্বর এবং আশপাশ এলাকা পরিচ্ছন্ন করতে হবে । পাশাপাশি মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করতে হবে যাতে ভয়ঙ্কর এডিস মশার বিস্তার না ঘটে।
তিনি উল্লেখ করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই সকলে মিলে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন। এ কারনে সরকারের পাশাপাশি আওয়ামী লীগও ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় কার্যক্রম গ্রহণ করেছে।
তিনি আশা প্রকাশ করেন, ডেঙ্গুর বিস্তার রোধে চলচ্চিত্র শিল্পীদের অংশগ্রহণে আজকের এই পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান দেশবাসীকে উদ্বুদ্ধকরণে সহায়ক হবে।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান বলেন, প্রধানন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন এডিস মশা আর থাকবে না।
তিনি বলেন, ‘আমি মনে করি আমরা যদি একত্রে ডেঙ্গুর মোকাবেলায় কাজ করি তাহলে ডেঙ্গুর প্রকোপ রোধে সক্ষম হবো।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেঙ্গু ছড়িয়ে পড়ার বিষয় গুজব ছড়ানো হচ্ছে এবং একটি স্বার্থান্বেষী মহল ভবিষ্যতেও গুজব ছড়ানোর চেষ্টা চালাবে এ কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী কোন গুজবে কান না দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।(বাসস)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com