সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

গাইবান্ধায় বন্যায় ক্ষতি গ্রস্থ রেল লাইন মেরামত কাজ ঈদের আগে সম্ভব হবে কি?

গাইবান্ধায় বন্যায় ক্ষতি গ্রস্থ রেল লাইন মেরামত কাজ ঈদের আগে সম্ভব হবে কি?

 

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ
বন্যায় মারাত্মক ভাবে ক্ষতি সাধিত রেল লাইন মেরামতে ধিরগতি। ট্রেন যাত্রিদের দুর্ভোগ চরমে পৌছিলেও নেই কর্তা বাবুদে কোন মাথাব্যাথ।
উলেলেখ্য,লালমনি-সান্তাহার রুটে গাইবান্ধাজেলার ত্রিমোহিনী থেকে বোনারপাড়া রেলওয়ে স্টেশন পর্যন্ত ১ হাজার ফুট রেল লাইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় সান্তাহার -লালমনিরহাট ও রংপুর. পঞ্চগড়.কাউনিয়া.পীরগছা.নলডাঙ্গা.গাইবান্ধা.বোনারপাড়া.সোনাতলা বগুড়া দিনাজপুর.
পার্বতীপুর সহ রাজধানী ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল একটানা ১৫ দিনেরর অধিক বন্ধ রয়েছে। রেল লাইন মেরামতের কাজ অব্যাহত থাকলেও আসন্ন ঈদুল আজহার আগে ট্রেন চলাচল পুনঃরায় চালু হবে কিনা সে বিষয়টি অনিশ্চিত বলেই অনেকেই মনে করছেন। এতে গাইবান্ধা-সান্তাহার রুটের যাত্রীরা ঢাকার সরাসরি ট্রেন যোগাযোগ থেকে বঞ্চিত হচ্ছে।অাসন্ন ঈদুল অাজহায় ঢাকা সহ
অন্যান্য স্হান থেকে ঘরে ফেরা মানুষরা পড়বে চরম এক ভোগান্তিতে।স্হানীয় ভাবে বর্তমানে লোকাল এবং মেইল ট্রেন গাইবান্ধা থেকে বোনারপাড়া পর্যন্ত ট্রানজিট পদ্ধতিতে চলাচল করছে। এদিকে লালমনিরহাট ও দিনাজপুর থেকে ডাউন ট্রেনগুলো গাইবান্ধা স্টেশন পর্যন্ত চলাচল করছে।
অপরদিকে সান্তাহার জংশন থেকে বোনারপাড়া পর্যন্ত মেইল ও লোকাল ট্রেনগুলো চলাচল করছে। এছাড়া আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস ট্রেন দুটি পার্বর্তীপুর-সান্তাহার হয়ে ঢাকায় যাতায়াত করছে।
এব্যাপারে বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট ডিভিশনের ট্রাফিক ইন্সেপেক্টর(ডিটি.এস)র,সাথে ফোনে কথা হলে তিনি জানান আমরা চেষ্টাকরছি ঈদের আগেই কাজটি সমাধানকরে পুর্বের ন্যায় ট্রেন যোগাযোগ ব্যাবস্হা স্হাপন করতে। কিন্তু সম্ভব হবে কিনা তা বলতে পারছিনা।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com