শনিবার, ২৪ Jul ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন

ডেঙ্গু পরিস্থিতি এখনো মহামারী আকার ধারণ করেনি : মেয়র সাঈদ খোকন

ডেঙ্গু পরিস্থিতি এখনো মহামারী আকার ধারণ করেনি : মেয়র সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন দাবি করেন ডেঙ্গু পরিস্থিতি এখনো ‘মহামারী’ আকার ধারণ করেনি বলে ।সাঈদ খোকন ‘ঢাকা শহরে ডেঙ্গু ভাইরাসের বিস্তার এখনো মহামারী আকার নিয়েছে বলা যায় না। মহামারীর একটি নির্দিষ্ট সংজ্ঞা রয়েছে। তবে মহামারীর সংজ্ঞা সম্পর্কে নির্দিষ্ট করে কিছু ব্যাখ্যা করেননি মেয়র।

আজ শুক্রবার ডেঙ্গু ও মশাবাহিত অন্যান্য রোগের বিরুদ্ধে গণসচেতনতামূলক এক সেমিনারে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন সাঈদ খোকন। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

সাঈদ খোকন বলেন ‘সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলোর সঙ্গে পরামর্শ করার পর এটি নিশ্চিত করা যেতে পারে যে, ডেঙ্গু মহামারী কি না। একটি মহল বাস্তব পরিস্থিতিকে অতিরঞ্জিত করে তোলার চেষ্টা করছে।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের রোগনিয়ন্ত্রণ শাখার তথ্য বিশ্লেষণ করে জানা গেছে, ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা এরইমধ্যে সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে। ভরা মৌসুমে পরিস্থিতি আরো খারাপ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে রাজধানীতে তিন লাখের বেশি ডেঙ্গু রোগী নেই দাবি করে মেয়র সাঈদ খোকন বলেন, ‘ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় সাত থেকে দশ হাজার। তিন লাখের বেশি ডেঙ্গু রোগী কখনোই হতে পারে না।

এ বছর মশাবাহিত ডেঙ্গু রোগ মারাত্মক আকার ধারণ করেছে। সরকারি তথ্যমতে, চলতি বছরের জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত আট হাজার ৫৬৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে আটজন মারা গেছেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com