শনিবার, ২৪ Jul ২০২১, ১০:১৮ পূর্বাহ্ন

বিএনপি সন্ত্রাসী দল তাদের প্রত্যেকটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ

বিএনপি সন্ত্রাসী দল তাদের প্রত্যেকটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ ও বোমা হামলা মামলায় দণ্ড পাওয়া সন্ত্রাসীদের পক্ষ নিয়ে বিএনপি প্রমাণ করেছে, দলটির উচ্চপর্যায়ের নির্দেশেই এ হামলা হয়েছিল। বিএনপি একটি সন্ত্রাসী দল। তাদের প্রত্যেকটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে পাবনা সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন হানিফ।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘এসব সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত ছিল, তাদের পক্ষে বিএনপির অবস্থান নিয়ে সাফাই গেয়ে বিএনপি প্রমাণ করেছে যে, ওই সময়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণের ঘটনা বিএনপির উচ্চপর্যায়ের ইঙ্গিতেই হয়েছিল, তাদের পরামর্শেই হয়েছিল। আজকে সেটাই তারা প্রমাণ করে।

হানিফ আরো বলেন, ‘আমরা একটা কথা পরিষ্কারভাবেই বলে দিতে চাই, বিএনপি একটি সন্ত্রাসী দল, তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বাংলাদেশের জনগণ দেখেছে। তাদের হাতে এ দেশের বহু মানুষ নিহত হয়েছেন, নির্যাতনের শিকার হয়েছেন, মা-বোনরা নির্যাতনের শিকার হয়েছেন। এই সন্ত্রাসী দল, এদের প্রত্যেক কর্মকাণ্ডের বিচার করা হবে।

কুমিল্লার আদালতে বিচারকের খাস কামরায় এক আসামিকে আরেক আসামির হত্যাকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে হানিফ বলেন, ‘এটি অনাকাঙ্ক্ষিত ও দুর্ভাগ্যজনক। এটা কখনোই কাম্য নয়। কিন্তু এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। আর বিএনপির আইনের শাসনের কথা বলার আগে, আয়নায় নিজেদের চেহারা দেখার জন্য অনুরোধ করব। কারণ, বিএনপি যখন ক্ষমতায় ছিল, সে সময় আদালতে বোমা হামলা করে দুজন বিচারপতি নিহত হয়েছিলেন। গাজীপুরে আদালতে বোমা হামলা করে ১২ জন আইনজীবী নিহত হয়েছিলেন। সে কথা কি ভুলে গেছেন? তাদের অপকর্ম বলে শেষ করা যাবে না। সে সময় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়, বিএনপি সরকার দলের পৃষ্ঠপোষকতায় এসব কর্মকাণ্ড করা হয়েছিল।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘দেশে দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

পরে শহরের দোয়েল কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন মাহবুব-উল-আলম হানিফ। এর আগে জাতীয় সংগীতের সুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা করেন নেতারা।

জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এ সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি।

অনুষ্ঠানে পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু এমপি, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপিসহ কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতারা বক্তব্য দেন

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com